রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে তিন জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার ভোররাতে জেলার পবা ও বাগমারা উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। রোববার দুপুরের পর তাদের আদালতে নেয়ার কথা রয়েছে।

গ্রেফতাররা হলেন, পবার নওহাটা পৌর এলাকার নতুন পাড়া মহল্লার শফিকুল ইসলাম খানের ছেলে আরিফুল ইসলাম সদয় (২৮) ও সাহাপাড়া মহল্লার গোলাম মোস্তফার ছেলে মানসুর রহমান (২৮) এবং বাগমারার গুনিয়াডাঙ্গা এলাকার আনিসুর রহমানের ছেলে আব্দুর রাজ্জাক (৩২)।

পুলিশ বলছে, আরিফুল ইসলাম ও মানসুর রহমান নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের সদস্য। আরিফুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্স বিভাগ থেকে মাস্টার্স শেষ করেছেন। তার বন্ধু মানসুর রহমান রাজশাহী কলেজ থেকে ভূগোল ও পরিবেশ বিভাগে অনার্স শেষ করেন। বর্তমানে তিনি রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজে কর্মরত।

এছাড়া আব্দুর রাজ্জাক নিষিদ্ধ জঙ্গি সংগঠন জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশের (জেএমজেবি) সদস্য। থানা পুলিশের জঙ্গি তালিকায় ৪৮ নম্বরে রয়েছেন তিনি।

পবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তী জানান, রোববার ভোররাত ৩টার দিকে অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে আরিফুল ও মানসুরকে গ্রেফতার করা হয়। তাদের নামে থানায় মামলা রয়েছে। ওই মামলায় দুজনকেই আদালতে নেয়ার প্রস্তুতি চলছে।

অন্যদিকে, বাগমারা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান জানান, বাগমারার ঝিকড়া ইউনিয়নের কালিগঞ্জ বাজারে পেট্রলবোমা মজুত এবং জঙ্গি তৎপরতার অভিযোগে রাজ্জাকের বিরুদ্ধে মামলা রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে আসছিল পুলিশ। রোববার ভোররাত আড়ায়টার দিকে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, ২০০৪ সালে বাংলা ভাইয়ের হাত ধরে আব্দুর রাজ্জাক জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়েছেন। সমপ্রতি তিনি জেএমজেবিতে যুক্ত হয়েছেন। আগের মামলায় তাকে আদালতে নেয়ার প্রস্তুতি চলছে।

(ওএস/এসপি/মার্চ ১২, ২০১৭)