স্টাফ রিপোর্টার : আগামী ১৮ মার্চের মধ্যে নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা না হলে ১৯, ২০ ও ২১ মার্চ তিন ঘণ্টা কর্মবিরতির ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে সড়ক অবরোধ কর্মসূচি পালনকালে এমন ঘোষণা দেন তারা।

সাংবাদিক নেতারা আরও ঘোষণা দেন, এই সময়ের মধ্যে কোনো সমাধান না হলে ২২ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে স্মারকলিপি নিয়ে মিছিল করা হবে। পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কোনো আশ্বাস না আসলে ওইদিনই সচিবালয় ঘেরাও করা হবে।

সাংবাদিক সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচার ও নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, দায়িত্ব পালনের সময় আহত সাংবাদিকদের ভরণ-পোষণের দায়িত্ব নিতে হবে মালিকদের। এটাও আমাদের দাবি। এছাড়া যেসব পত্রিকা মাসের পর মাস বেতন দেয় না, তাদের দ্রুত বেতন দেয়ার দাবি জানান তিনি।

সাংবাদিক সাগর-রুনি, দীপঙ্কর চক্রবর্তী, মানিক সাহা, হারুনর রশিদ ও সাইফুল আলম মুকুল হত্যার সঠিক বিচারের দাবি জানান তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক বলেন, রাষ্ট্রের চতুর্থ খুঁটি সাংবাদিক। সরকার রাষ্ট্রের তিন খুঁটির বেতন বাড়িয়েছে কিন্তু সাংবাদিকদের বেতন বাড়ানোর ঘোষণা দেয়ার পরও তা বাস্তবায়ন হচ্ছে না।

এ সময় তিনি সাবেক তথ্যমন্ত্রীদের উদাহরণ টেনে বলেন, ওয়েজ বোর্ড না দিয়ে আগেও কেউ রেহাই পায়নি। বর্তমান তথ্যমন্ত্রীও রেহাই পাবেন না।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহামুদ ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা সাংবাদিক সাগর-রুনির হত্যা প্রসঙ্গে বলেন, ২১ মার্চ তদন্ত প্রতিবেদন আদালতে জমা না দিলে সাংবাদিক সমাজ আবার রাস্তায় নেমে আসবে।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোরসালীন নোমানীসহ সাংবাদিক নেতারা।

(ওএস/এসপি/মার্চ ১২, ২০১৭)