বান্দরবান প্রতিনিধি : সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক বান্দরবানে ক্যান্সার, লিভার ও লিভার সিরোসিস রোগীদের মাঝে এককালিন অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আজ সোমবার সকালে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সচিব মোঃ ইব্রাহিম খলিল।

এতে অন্যান্যের মধ্যে জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মং ক্য চিং চৌধুরী, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তংচংঙ্গ্যা, ডেপুটি সিভিল সার্জন ডা: অং শৈ প্রু, জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অং সা লু মারমা, জেলা সমাজ সেবা কর্মকর্তা কিরণ শংকরসহ সমাজসেবা ও অন্যান্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ৫জন ক্যান্সার ও কিডনী রোগীকে ৫০ হাজার টাকা করে আড়াই লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। শহর সমাজ সেবা অফিসার মিল্টন মুহুরী জানান, বান্দরবান জেলা সমাজ সেবা অফিস এ পর্যন্ত ৪০ জন রোগীকে ২০ লক্ষ টাকা সহায়তা প্রদান করেছে।

অনুষ্টানে প্রধান অতিথি ক্য শৈ হ্লা বলেছেন. জেলা পরিষদের নিজস্ব তহবিল ও সমাজ সেবার মাধ্যমে এ পর্যন্ত লক্ষ লক্ষ টাকা জটিল রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসায় ব্যয় করা হয়েছে। এই টাকা অনেকে যথাযত কাজে ব্যয় করেছেন এবং অনেকে আবার অন্যখাতে ব্যয় করেছেন। যারা চিকিৎসার টাকা অন্য খাতে ব্যয় করছেন তারা অনুদানের এই টাকা নিয়ে কোন লাভ করতে পারে নি। পারেনি তারা নিজের ঠিকমত চিকিৎসা করাতে, পারেনি পারিবারিক ভরণ পোষন করতে। তিনি চিকিৎসার এই টাকা যথাযত কাজে ব্যবহার করছেন কিনা তা তদারকি করার জন্য সমাজ সেবা অফিসের দৃষ্টি আকর্ষন করেন।

(এএফবি/এএস/মার্চ ১৩, ২০১৭)