মোস্তাফিজ নোমান, ত্রিশাল : আগামী ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন উপিলক্ষে ময়মনসিংহের ত্রিশালে উপজেলা যুবলীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলা যুবলীগের কার্যালয়ে ত্রিশাল উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সরকার জুয়েলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার পরিচালনায় অন্যান্যদের মধ্যে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেনসহ সভাপতি শফিকুল ইসলাম সর্দার, সাংগঠনিক সম্পাদক ফাতেহ আলম শিশির, সাইদুজ্জামান মন্ডল, পৌর যুবলীগের সভাপতি সাইফূল ইসলাম শাহীন, সাধারণ সম্পাদক ফুয়াদ হাছান নিউটনসহ বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ।

আগামী ১৭ই মার্চ ও ২৬ মার্চ পালন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। রাত বারোটা এক মিনিটে কেক কাটার মধ্য দিয়ে জাতির জনকের জন্মদিন পালনের সিদ্ধান্ত হয়। পাশাপাশি ১২টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর কর্মজীবন নিয়ে আলোচনা সভা ও ডকুমেন্টারী প্রদর্শন করা হবে। স্বাধীনতা দিবস পালন উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ ছাড়াও উপজেলা যুবলীগের উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রস্তুতি সভায় জুয়েল সরকার বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতামনা। তাই এ মহান নেতার জন্মদিন পালনে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

২৫ শে মার্চকে জাতীয় গণহত্যা দিবস ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন স্বাধীনতার ৪৭ বছর পর বাঙ্গালি জাতি যুদ্ধাপরাধীদের বিচারের পাশাপাশি আমাদের দেশের স্বাধীনতার যারা জীবন দিয়েছে তাদের আরেকটি রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধে শহীদদের মর্যাদা দিয়েছেন। কেন্দ্রীয় সিদ্ধান্তের অংশ হিসেবে আগামী নির্বাচনকে সামনে রেখে প্রতিটি ওয়ার্ডে যুবলীগের নেতৃত্বে কেন্দ্র কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

(এমএন/এএস/মার্চ ১৩, ২০১৭)