স্টাফ রিপোর্টার : আগামী ১৮ মার্চের মধ্যে সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা করা না হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন সাংবাদিক নেতারা।

মঙ্গলবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংবাদিক নেতারা এ হুমকি দেন।
নবম ওয়েজবোর্ড ঘোষণা, সাব এডিটরদের যথাযথ মর্যাদা ও সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ঢাকা সাব এডিটরস কাউন্সিল (ডিএসইসি)।

মানববন্ধনে সাংবাদিক নেতা ওমর ফারুক বলেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিকরা কাজ করেন। কিন্তু বরাবরই সাংবাদিকরা তাদের প্রাপ্য অধিকার, মর্যাদা থেকে বঞ্চিত।

তিনি বলেন, গত দেড় বছর ধরে আমরা নবম ওয়েজবোর্ডের দাবিতে আন্দোলন করছি। আমাদের দাবি ন্যায্য দাবি হিসেবে উল্লেখ করেছেন স্বয়ং রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রীও সাংবাদিকবান্ধব। কিন্তু তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এই দিচ্ছি, এই দিচ্ছি বলে কালক্ষেপণ করছেন।

আগামী ১৮ মার্চের মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষণা করা না হলে লাগাতার আন্দোলনের হুমকি দিয়ে ওমর ফারুক বলেন, আমরা ১৯ তারিখ থেকেই আন্দোলন শুরু করবো। প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, তিন ঘণ্টার কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামবো। আশা করছি অধিকার আদায়ের এ আন্দোলনে সব সাংবাদিক শরিক হবেন।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা শাবান মাহমুদ, শাখাওয়াত হোসেন বাদশা, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন ইমন, এম এ মান্নান মিয়া, রেজাউল করিম রেজা, মাসুম আহমেদ, দ্বীন মোহাম্মদ মুন্না প্রমুখ।

(ওএস/এসপি/মার্চ ১৪, ২০১৭)