হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : হালুয়াঘাটে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৭ যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

জানা যায়, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বাঙালী জাতীর এক গৌরবময় অধ্যায়। জাতির এই মহেন্দ্রক্ষণে সর্বস্তরের হালুয়াঘাটবাসীকে উপস্থিত থেকে চির স্মরণীয় এ শুভক্ষণে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাসহ এ দেশের মুক্তিকামী জনতাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করার প্রত্যয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রকৃত ইতিহাস ও তাৎপর্যকে ধারণ করে মহান মুক্তিযোদ্ধের চেতনায় উদযীপিত হয়ে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার নিশ্চিত কল্পে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উপজেলা প্রশাসন হালুয়াঘাট দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

আগামী ২৬ মার্চ রাত ০০.১ ঘটিকায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা। রাত ০০.০১ ঘটিকায় মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ। সূর্যদ্বয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, সায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৮.৩০ ঘটিকায় হালুয়াঘাট আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন সম্মিলিত কুচ-কাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ ও শারীরিক কসরত প্রদর্শন। সকাল ১০.০০ ঘটিকায় মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা মিউজিক্যাল চেয়ার ও পিলো পাস। সকাল ১০.৩০ ঘটিকায় উপজেলা প্রশাসন একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা একাদশ প্রীতি ফুটবল ম্যাচ। দুপুর ১.০০ ঘটিকায় স্থানীয় হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নত মানের খাবার পরিবেশন। বাদ জোহর সুবিধাজনক সময়ে জাতির শান্তি সম্বৃদ্ধি কামনায় মুক্তিযোদ্ধে, শহীদ/আত্মদানকারী যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসানালয়ে মোনাজাত/প্রার্থনা। বেলা ২.০০ ঘটিকায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সংবর্ধনা জ্ঞাপন ও আলোচনা সভা। সন্ধ্যা ৬.০০ ঘটিকায় উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধ ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদ সদস্য মি. জুয়েল আরেং,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ খান। দিবসটি সফল ও স্বার্থক করে তোলার জন্য সকলের উপস্থিতি এবং সহযোগিতা কামনা করেন উপজেলা নির্বাহী অফিসার, জাকির হোসেন ও আহ্বায়ক, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটি।

(জেসিজি/এএস/মার্চ ১৪, ২০১৭)