শেরপুর প্রতিনিধি : ‘ভোক্তার আস্থাশীল ডিজিটাল বাংলাদেশ গড়ি’-স্লোগানে র‌্যালি, আলোচনা সভা ও সচেতনতামুলক প্রচারণা মাইকিংয়ের মধ্যে দিয়ে শেরপুরে ১৫ মার্চ বুধবার বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে শেরপুর কালেক্টরেট চত্বর থেকে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহায়তায় জেলা প্রশাসন আয়োজিত একটি র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. আরিফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মাঝে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামসুন্নাহার কামাল, ক্যাব সদস্য সচিব হাকিম বাবুল, জেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নাসরিন রহমান, জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি মো. মুসা, ফল ব্যবসায়ী সমিতির সম্পাদক আব্দুল হালিম প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় ভোক্তা অধিকার ও দায়িত্ব এবং ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দণ্ড সম্পর্কে আলোচনা করা হয়।

এদিকে, কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ ক্যাব শেরপুর জেলা শাখা এ উপলক্ষ্যে শহরে ভোক্তা অধিকার সচেতনতামুলক মাইকিং ও লিফলেট বিতরন করেছে।

(এইচবি/এএস/মার্চ ১৫, ২০১৭)