রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি :  ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা ছাত্রলীগের সম্মেলন হয় না প্রায় এক যুগ। সর্বশেষ ২০১৬ সালে ছাত্রলীগের উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে প্রায় ৫ মাস সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত কমিটি না হওয়ায় হতাশার মধ্যে রয়েছেন বর্তমান পদ প্রত্যাশীরা।

জানা যায়, এ উপজেলায় গত ২০০৪ সালের ১৭ জানুয়ারী মাসে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে কাউন্সিলরা প্রত্যক্ষভাবে ভোট দিয়ে সভাপতি খাইরুল ইসলাম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানকে নির্বাচিত করে। এক বছর মেয়াদী এ উপজেলা কমিটি হওয়ার পর থেকে অদ্যবধি ছাত্রলীগের উপজেলা কমিটি হয়নি। সম্মেলন না হওয়ার কারণে ২০০৪ সালে সর্বশেষ বার্ষিক সম্মেলন হওয়ার পর থেকে তাদের নেতৃত্বে যারা ছাত্র রাজনীতি করছিলেন এবং পরবর্তীতে নেতৃত্ব নেওয়ার জন্য যারা কাজ করে আসছিলেন। তারাও আজ ছাত্রলীগ করার বয়স হারিয়েছেন,শেষ হয়েছে ছাত্রত্ব তারপরও হয় না কমিটি হতাশ হয়ে অনেকে মূল সংগঠন আ’লীগ ছাড়াও অঙ্গসংগঠনে জড়িত হয়ে ব্যাস্ত হয়ে পড়েছেন বিভিন্ন কর্মে।

সর্বশেষ ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর ঠাকুরগাও জেলা ছাত্রলীগের সভাপতি রনি সম্পাদক পুলক (খাইরুল-মোস্তাক) উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে এ উপজেলায় কাউকে কোন দায়িত্ব না দিয়ে অভিভাবক-বিহীন করে প্রায় ১ যুগ বয়সের উপজেলা ছাত্রলীগ কমিটির সমাপ্তি করেন। অন্যদিকে নেতৃত্ব নেওয়ার জন্য অপেক্ষামান ছাত্রনেতাদের বয়স পেরিয়ে যাওয়ার পরও কমিটি না হওয়া এবং জেলা ছাত্রলীগ কৃর্তক প্রায় ৫ মাস আগে উপজেলা কমিটি ভেঙ্গে দিয়ে এখন পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সম্মেলন না হওয়ায় হতাশার মধ্যে রয়েছেন বর্তমান নেতৃত্ব প্রত্যাশী ছাত্রনেতারা।

নাম প্রকাশে অনইচ্ছুক এক জন পদ প্রত্যাশী এ প্রতিবেদককে বলেন, কমিটি ভেঙ্গে দেওয়ার পর জেলা ছাত্রলীগ আমাদের কাছে বায়োডাটা জমা নিয়েছেন। এরপর থেকেই চলছে কমিটি ঘোষনার কার্যক্রম কিন্তু অজ্ঞাত কারনেই আজ কাল করে কমিটি ঘোষনা হচ্ছে না। ছাত্রলীগের একাধিক তৃণমূল কর্মি বলেন শুনতেছি নভেম্বর/২০১৬সাল থেকেই আমাদের উপজেলা কমিটি ঘোষনা হচ্ছে আজকাল করে কমিটি হচ্ছে না আমাদের কাছে মনে হচ্ছে এই হচ্ছে এই হচ্ছে না ছাত্রলীগের নেতৃত্ব শূণ্য উপজেলা কমিটি।এতদিনেও কমিটি না হওয়ায় চরমভাবে ক্ষোভ প্রকাশ করেন তারা। অতি দ্রুত উপজেলায় কমিটি ঘোষনার দাবি জানিয়েছে তৃণমূল নেতাকর্মিরা।

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলুক মুঠোফোনে বলেন,স্থানীয় রাজনৈতিক নেতৃবর্গের নেতৃত্ব বাছাইয়ে সিদ্বান্ত নিয়ে জটিলতা থাকায় একটু বেগ পেতে হচ্ছে আমাদের। তিনি আরো বলেন,আমরা রানীশংকৈল নিয়ে মোটামুটি কাজ গুছিয়ে নিয়েছি মার্চ মাসের মধ্যেই কমিটি ঘোষনা করা হবে বলে তিনি নিশ্চিত করেন।

(ওএস/এসপি/মার্চ ১৬, ২০১৭)