মেহেরপুর প্রতিনিধি : আজ শুক্রবার নানা কর্মসূচীর মধ্য দিয়ে মেহেরপুরে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষে সকাল ৮ টার দিকে শহীদ ড. শামসুজ্জোহা পার্ক থেকে জেলা মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি বিশাল র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন ও জেলা প্রশাসক পরিমল সিংহ।

এরপর পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সহ সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস ও সাধারণ সম্পাদক এম.এ খালেক, জেলা মুক্তিযোদ্ধার পক্ষ থেকে জেলা কমান্ডার বশির আহম্মেদ, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক এস.এম মোস্তাফিজুর রহমান, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আজিমউদ্দিন সরদার, জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মিজানুর রহমান, জেলা জাতীয় মহিলা সংস্থার পক্ষে শামীম আরা হীরাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন সহ শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

এছাড়াও র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীর, স্থানীয় সরকারের উপপরিচালক খায়রুল হাসান, জেলা জজ আদালতের পিপি অ্যাড. পল্লব ভট্টাচার্য, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাসুদুল হাসান মালিক, তথ্য অফিসার রোস্তম আলী, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কে.এম আতাউল হাকিম লাল মিয়া প্রমুখ।

পরে একই স্থানে জেলা প্রশাসক পরিমল সিংহের সভাপতিত্বে আলোচনা সভা ও শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক প্রমুখ।

এর পর জেলা বিএমএ’র সহযোগিতায় জেলা প্রশাসন চত্বরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়। জেলা প্রশাসক পরিমল সিংহ রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

(এমএইএম/এসপি/মার্চ ১৭, ২০১৭)