মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ ও অনুমোদনহীন পলিথিন মজুদ রাখার দায়ে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল তিনটায় সহকারী কমিশনার ফাতেমাতুজ জুহরা ও সবনম শারমিন এবং পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক আবুল মনসুরের নেতৃত্তে এ অভিযান পরিচালনা করা হয় । শহরের পশ্চিমবাজার মেসার্স আল আমিন ষ্টোর ও কামরুল ভ্যারাইটিজ ষ্টোরে অভিযান চালিয়ে এ সময় বিপুল পরিমান পলিতিনি জব্দ করা হয় । মৌলভীবাজার মডেল থানার এ,এস,আই,মোঃ তুহিন এর নেতৃত্তাধিন অন্যান্য পুলিশ সদস্যদের উপস্থিতে মৌলভীবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালিন সময়ে অভিযান পরিচালনার সংবাদ সংগ্রহের জন্য সংবাদকর্মী পরিচয়ে জরিমানার পরিমান জানতে চাইলে সহকারী কমিশনার ফাতেমাতুজ জুহরা জরিমানার পরিমান জানাতে অস্বীকৃতি জানিয়ে পাল্টা প্রশ্ন করে জানতে চান জরিমানার পরিমান আপনি জেনে কি করবেন?

তখন আবারো নিজের পরিচয় এবং অভিযান পরিচালনার সংবাদ সংগ্রহের জন্য জানতে চাইছি উপস্থিত সংবাদকর্মীর এমন উত্তরে সহকারী কমিশনার ফাতেমাতুজ জুহরা বলেন আপনি অবৈধ ও অনুমোদনহীন পলিতিন মজুদ রাখার দায়ে জরিমানা করা হয়েছে শুধু এবিষয়টি লিখতে পারেন, জরিমানার পরিমান জানার প্রয়োজন নেই। উল্লেখিত বিষয়ে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করে তার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, আপনাকে একথা বলছে আমিতো জানিনা, আমি বিষয়টা তাদের সাথে আলাপ করে দেখি কি বক্তব্য তারা দিয়েছে।

তিনি আরো বলেন, আমি খোঁজ নিয়ে দেখছি আর এরকম যাতে আর না হয় আমি বলে দিব।

(একে/এএস/মার্চ ১৭, ২০১৭)