লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পৌর আঙ্গারপাড়া গ্রামে পারিবারিক কলহের জের ধরে আমেনা বেগমকে (৩৫) নামের এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা করেছে শ্বশুর বাড়ির লোকজন। বুধবার (১৮ জুন) সকালে তার মৃতদেহ উদ্ধার করে জেলা মর্গে প্রেরণ করা হয়েছে পুলিশ। এ ব্যাপারে নিহতের ভাই খলিলুর রহমান বাদী হয়ে দুপুরে হত্যা মামলা দায়ের করলে পুলিশ শ্বশুর আবদুল মন্নান ও শ্বাশুড়ি ফাতেমা বেগমকে বাড়ি থেকে আটক করে।

স্থানীয় সূত্র জানায়, পৌর পূর্ব আঙ্গারপাড়া গ্রামের গোলাম রহমান পাটোয়ারির বাড়ির আবদুল মান্নানের ছেলে মোতালেব হোসেন পাটোয়ারি যৌতুকের টাকা জন্য প্রতিনিয়ত স্ত্রী আমেনা বেগমকে শারিরিক নির্যানত ও মারধর করতেন। এনিয়ে স্থানীয় ভাবে কয়েক দফা সালিশি বৈঠক হয়। কয়েকদিন আগে ফের স্বামী মোতালেব আমেনাকে বাবার বাড়ি থেকে টাকা আনার নির্দেশ দেন। এতে রাজি না হওয়ায় মঙ্গলবার রাত ৩টার দিকে স্বামী মোতালেব, শ্বশুর আবদুল মন্নান, শাশুড়ি ফাতেমা বেগম ও শামসুর নেছাসহ ২ ননদ গৃহবধূ আমেনাকে হাতুড়ি, লোহার রড়, কাঠের টুকরো দিয়ে বেদম পিটিয়ে আহত করে। একপর্যায়ে গৃহবধূ অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়লে স্বামী মোতালেব স্ত্রীর গলা টিপে ধরে মৃত্যু নিশ্চিত হয়ে পালিয়ে যায়। পরে সকালে শ্বশুর, শাশুড়ি হত্যাকে আত্মহত্যার প্রচারণা চালায়।
নিহত আমেনার মেয়ে ৭ম শ্রেণীর ছাত্রী তাছকিয়া তারিন রিমি বলেন, ‘গ্রামের লোকজনের চিৎকারে ঘুম ভেঙে গেলে দেখি আম্মার মৃতদেহ পড়ে আছে। আমার আব্বু ও ফুফু শামসুর নেছার খোঁজ পাওয়া যাচ্ছে না।’
রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, ‘প্রাথমিক তদন্তে হত্যা প্রমাণিত হওয়ায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় ২ আসামিকে আটক করা হয়েছে। অন্যদের আটক করতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।
(এমআরএস/এএস/জুন ১৮, ২০১৪)