লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার লাকসামে গলায় ফাঁস ও হাত বাঁধা অবস্থায় ছাত্রাবাস থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। আমিনুল হক (২৫) নামে ওই যুবক লাকসাম পৌরসভার পশ্চিমগাঁও সাহাপাড়া এলাকার মৃত. আবদুল বারেকের ছেলে। সে লাকসাম নওয়াব ফয়েজুন্নেছা সরকারি কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র বলে জানা যায়।

ঘটনাটি ঘটেছে সোমবার সকালে পশ্চিমগাঁও দরগাহ বাজার এলাকায়। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় থানা পুলিশ ছাত্রাবাসের মালিকসহ ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ওইদিন লাকসাম পশ্চিমগাঁও দরগাহ বাজার এলাকার গাজী শোহেদার মাজার জামে মসজিদের মোয়াজ্জেন আজিজুল হকের মালিকানাধিন হক ছাত্রাবাসের ৬নং কক্ষে আমিনুল হকের গলায় ফাঁস ও দুই হাত বাঁধা অবস্থায় ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমেক হসপিটালে প্রেরণ করে। তার মৃত্যুর ঘটনা নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্ঠি হয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন হক ছাত্রাবাসের মালিক আজিজুল হক ও তার তিন ছেলে এবং ছাত্রবাসের দুই শিক্ষার্থীকে আটক করেছে।

আমিনুল হকের বড়ভাই আবদুর রহমান জানান, আমার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে লাকসাম থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে।

লাকসাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল-মাহফুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(এসসি/এএস/মার্চ ২০, ২০১৭)