লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইল- কালনা সড়কের কালনা ফেরিঘাট এলাকার মধুমতি নদীতে ৭টিপণ্য বোঝাই  ট্রাক নিয়ে একটি ফেরি ডুবে গেছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ফেরিটি ডুবে যায়। তবে ফেরি ডুবিতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান,গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার শংকরপাশা ঘাট থেকে ফেরিতে ওভার লোড করে নড়াইলের লোহাগড়া উপজেলার কালনাঘাটে আসার জন্য ফেরিটি রওনা হবার পর মধুমতি নদীর মাঝামাঝি পৌঁছালে ফেরির তলদেশে থাকা একাধিক ফুটো (ছিদ্র) দিয়ে অনেক বেশি পরিমাণ পানি উঠতে থাকে। ফেরির চালক দ্রত ফেরিটি তীরে ভেড়াতে পারলেও মাত্র একটি মাইক্রোবাস ও একটি ট্রাক আনলোড করবার সাথে সাথে ফেরির পেছন দিক হেলে (কাথ) নদীতে ডুবে যায় । এরপর আস্তে আস্তে ফেরির প্রায় ৮০ভাগই পানিতে তলিয়ে যায় । ডুবে যায় পণ্য বোঝাই ৭টি ট্রাক । ফেরি ও গাড়িতে থাকা যাত্রীরা সাঁতার কেটে তীরে উঠতে সক্ষম হন ।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সুভাষ বিশ্বাস ফেরি ডুবির সত্যতা স্বীকার করে বলেন, ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজ শুরু করেছে। সড়ক ও জনপথ বিভাগ গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় মুঠোফোনে বলেন, দুটি ক্রেনের সাহায্যে ডুবে যাওয়া ফেরিসহ ট্রাকগুলো উদ্ধারের চেষ্টা চলছে ।

(আরএম/এটিআর/এএস/জুন ১৯, ২০১৪)