বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে মেঘলা ও বাস ষ্টেশন সংলগ্ন স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

 

 

 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন। এ সময় সরকারী বেসরকারী পদস্থ কর্মকর্তা ও আওয়ামীলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতিয়তাবাদী দল বিএনপি প্রভাতফেরীর মাধ্যমে পৃথক ভাবে মেঘলাস্থ স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করেন। এ সময় জেলা বিএনপি’র সভাপতি মা ম্যা চিং, সাধারণ সম্পাদক জাবেদ রেজাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও দিবসটি উপলক্ষে সকালে জেলা ষ্টেডিয়ামে কুচকাওয়াজ, শরীর চর্চাসহ বিভিন্ন খেলা ধুলা অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা। সালাম গ্রহন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

সন্ধ্যায় জেলা পরিষদের উদ্যোগে ক্ষুদ্র নৃ গোষ্টি সাংস্কৃতিক ইনিষ্টিটিউটে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজক করা হয়েছে।

(এএফবি/এসপি/মার্চ ২৬, ২০১৭)