শরীয়তপুর প্রতিনিধি : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উপলক্ষে শরীয়তপুর জেলা পরিষদ ১৯৭১ সালের রণাঙ্গনের সাহসী সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করেছেন।

সোমবার বেলা সাড়ে ১১ টায় শরীয়তপুর জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন পাইকের সভাপতিত্বে অনুিষ্ঠত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার খান প্রমুখ। জেলা ৬টি উপজেলার অন্তত তিন শতাধিক বীর মুক্তিযোদ্ধা, জেলা পরিষদের ২০ জন সম্মানীত সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

এ সময় ৮০ জন বীর মুক্তিযোদ্ধার প্রতিজনকে ৫ হাজার টাকা করে অনুদান ও রজনীগন্ধা-লাল গোলাপ দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশের শ্রেষ্ঠ সন্তানেরা মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের আত্মহুতি আর দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে দেশ স্বাধীন করেছিল বলেই আজ আমরা একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি পেয়েছে। আর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের হাল ধরেছেন বলেই দেশ উন্নয়নে দিকে অগ্রসর হয়ে, মুক্তিযোদ্ধারা তাদের ন্যায্য সম্মান ও অধিকার লাভ করতে পারছেন এবং দেশ আজ বিশ্ব দরবারে মাথা উচুঁ করে দাঁড়াতে পেরেছে। সর্বক্ষেত্রেই জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুন্ন রাখতে সকলকে বদ্ধপরিকর হতে আহবান জানানো হয়।

(কেএনআই/এএস/মার্চ ২৭, ২০১৭)