স্টাফ রিপোর্টার : জিহাদ আর জঙ্গিবাদ এক নয় মন্তব্য করে এরশাদ বলেছেন, আমাদের বলা হলো সন্ত্রাসী। সন্ত্রাসী বানালো কে? কেনো ইরাকে বোমা নিয়ে গেলেন? কেনো লিবিয়া গেলেন, কেনো সিরিয়া গেলেন। আপনারা সন্ত্রাসী বানিয়েছেন। আপনারা লিবিয়াকে ধ্বংস করেছেন। আমাকে সন্ত্রাসী বানিয়েছেন, আপনারা সন্ত্রাসী। ইসলাম সন্ত্রাস বিশ্বাস করে না।

আমেরিকার নাম উল্লেখ না করে পশ্চিমাশক্তি বলে এমন কঠোর সমালোচনা করলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) জাতীয় প্রেসক্লাবে জাতীয় ইসলামী মহাজোটের আত্মপ্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এরশাদ বলেন, লিবিয়া একটি সুন্দর দেশ ছিল। সেখানে সন্তানদের পড়ালেখার খরচ দেওয়া হতো। বিয়ের জন্য বিশেষ ভাতা দেওয়া হতো। আপনারা কেনো সেখানে বোমা নিয়ে গেলেন। আমাদের দেশ আমরা চালাবো, আমাদের জনগণ সিদ্ধান্ত নেবে। আপনারা কেনো গণতন্ত্র চাপিয়ে দিতে আসেন। আপনারা বিশ্ব শান্তি বিনষ্ট করছেন।

বাংলাদেশ প্রসঙ্গ টেনে বলেন, যে দেশের লোকজন নদী, ফুল ভালোবাসে, কোকিলের গানে বিমোহিত হয়, সে দেশের লোক সন্ত্রাসী হতে পারে না।

উপস্থিত ইসলামী দলের নেতাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের মধ্যে ঐক্য নেই। ঐক্য থাকলে আজ আপনারা ক্ষমতায় থাকতেন। ঐক্যবদ্ধ হোন, প্রমাণ করুন ইসলাম সন্ত্রাস বিশ্বাস করে না।

চৌত্রিশ দলের সমন্বয়ে গড়া জাতীয় ইসলামী মহাজোট প্রসঙ্গ টেনে বলেন, মহাজোটকে স্বাগত জানাচ্ছি। আমাকে দায়িত্ব দেওয়া হলে স্বাগত জানাবো।

সংবাদ সম্মেলনে সাংবাদিকরা প্রশ্ন করতে চাইলে আয়োজকরা এড়িয়ে যান। বেরিয়ে যাওয়ার সময় এরশাদের কাছে প্রশ্ন ছিল, আপনিতো এখন মহাজোটে আছেন। সেখান থেকে বেরিয়ে কি নতুন জোটে যোগ দেবেন। জবাবে বলেন, জাতীয় পার্টি মহাজোটে নেই। জাতীয় পার্টি এখন বিরোধীদল।

সংবাদ সম্মেলনে জোটের আহ্বায়ক আবু নাছের ওয়াহেদ ফারুক বলেন, যোগ্য প্রার্থীর সন্ধ‍ানে শিগগিরই মাঠে নামবে জোট। বিশেষ কমিটি গঠন করা হবে। দলীয় বিবেচনায় নয়, প্রার্থীর যোগ্যতা বিবেচনায় মনোনয়ন দেওয়া হবে। অনেক মেধাবী রয়েছে যাদের মূল্যায়ন করা হবে।

জোটে মোট চৌত্রিশটি দল রয়েছে। তাতে এরশাদের জাতীয় পার্টির নাম নেই। তবে এরশাদ ছাড়াও জাতীয় পার্টির বেশ কয়েকজন নেতাকে মঞ্চে উপস্থিত দেখা গেছে।

(ওএস/এসপি/মার্চ ৩০, ২০১৭)