স্টাফ রিপোর্টার : ‘জঙ্গিবিরোধী অভিযান চলাকালে বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত করা উচিত এবং গণতন্ত্রের ঘাটতি পূরণ করবে জঙ্গিবাদ’- এ ধরনের মন্তব্য করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আবারও জঙ্গিদের প্রতি সহমর্মিতা দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

খালেদা জিয়াকে ‘পাকিস্তানের প্রতিনিধি ও জঙ্গিদের সঙ্গী’ আখ্যায়িত করে তাকে রাজনীতি থেকে বাইরে রাখারও আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে পিআইডি’র সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

ইনু বলেন, ‘খালেদা জিয়া একই সঙ্গে ২৫ মার্চ গণহত্যা দিবসকে অস্বীকার করে দেশ ও জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতার পন্থা নিয়েছেন এবং জঙ্গিদের প্রতি সহমর্মিতা দেখাতে ব্যস্ত হয়ে পড়েছেন’।

‘সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে খালেদা জিয়া বলেছেন, বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত করা উচিত। গণতন্ত্রের ঘাটতি পূরণ করবে জঙ্গিবাদ। এর আগেও যখনই জঙ্গিবিরোধী অভিযান চলেছে, তখনই তারা জঙ্গি কি-না, সে বিষয়ে সংশয় প্রকাশ করেছেন খালেদা জিয়া’।

এ বিষয়ে প্রশ্ন করে ইনু বলেন, ‘জঙ্গিদের প্রতি খালেদা জিয়ার এ সহমর্মিতা কেন? তিনি কি জঙ্গিদের নিয়ে ক্ষমতায় যেতে চান? জঙ্গি সমর্থন ছাড়া কি তিনি ও তার দল অসহায়? গণতন্ত্রের ঘাটতির জন্য যদি জঙ্গিবাদের প্রকোপ বাড়ে, তবে খালেদা জিয়ার আমলে শায়খ আব্দুর রহমান বা বাংলা ভাইয়ের মতো জঙ্গিদের উত্থান হয়েছিলো, তখন কি গণতন্ত্রের ঘাটতি ছিলো?’

তথ্যমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া হচ্ছেন পাকিস্তানিদের নব্য দালাল ও প্রতিনিধি। তিনি জঙ্গিদের দোসর ও সঙ্গী। জঙ্গিদের যেমন নির্মূল ও ধ্বংস করতে হবে, তেমনি তাকেও রাজনীতি থেকে সম্পূর্ণ বিদায় জানাতে হবে। জঙ্গিদের পক্ষ নেওয়া খালেদা জিয়ার কোনো তাৎক্ষণিক রাজনৈতিক কৌশল নয়, এটি তার আদর্শিক অবস্থান। তাই তাকে রাজনীতি থেকে বর্জন ও রাজনীতির বাইরে রাখতে হবে’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার বেগম।

(ওএস/এসপি/মার্চ ৩০, ২০১৭)