হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : হালুয়াঘাটে স্বদেশী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাশ বর্জন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার স্বদেশী ইউনিয়নের স্বদেশী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী বাবুল হোসেন কে প্রায় দুই মাস যাবত প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ অযোক্তিকভাবে বিদ্যালয়ে যোগদান করতে না দেওয়ার প্রতিবাদে ১ এপ্রিল বিক্ষোভ মিছিল ও ক্লাশ বর্জন করে বিদ্যালয় চত্বরে অবস্থান নেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের তোপের মুখে বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি থমথমে বিরাজ করছে। বিক্ষুদ্ধ পরিস্থিতিতে বিদ্যালয়ে উপস্থিত ছিলেন না প্রধান শিক্ষক হারুন অর রশিদ। শিক্ষার্থীদের দাবী বাবুল স্যার কে অত্র বিদ্যালয়ে স্বপদে বহাল করতে হবে।

এ বিষয়ে শিক্ষক বাবুল হোসেন বলেন, সরকারী বিধি মোতাবেক তিনি বিদ্যালয়ে কর্মরত ছিলেন। প্রধান শিক্ষক সহ ম্যানেজিং কমিটির সদস্যগণ পরিকল্পিতভাবে উচ্চ মাধ্যমিক পাশের ভুয়া সার্টিফিকেটের অভিযোগ তুলে আদালতে মামলা দায়ের করেছেন। মামলা নিস্পত্তি হওয়ার পূর্বেই তাকে বিদ্যালয়ে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তাই শিক্ষার্থীরা ক্লাশ বর্জন সহ বিক্ষোভ মিছিল করে বিদ্যালয় চত্বরে। শিক্ষার্থীদের তিনি কোন ইন্ধন দিচ্ছেন না বলে জানান।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ বলেন, তিনি কোন মামলা-মোকদ্দমা করেননি। ভুয়া সার্টিফিকেটের বিষয়ে বাবুল হোসেনের ভাতিজা মামলা করেছেন। যা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। শিক্ষার্থীদের ক্লাশ বর্জন ও বিক্ষোভের বিষয়ে তিনি অবগত নন। এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি জিহাদ সিদ্দিকী ইরাদ কথা বলতে রাজি হননি।

এ বিষয়ে অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করেছেন। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

শিক্ষাথীদের ক্লাশ বর্জন ও বিক্ষোভের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন এ প্রতিবেদক কে বলেন, সরকারী বিধি মোতাবেক আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করেছেন। শিক্ষার্থীদের নিয়ে আলোচনা পূর্বক সমাধানের চেষ্টা চলমান রয়েছে।

(জেজি/এসপি/এপ্রিল ১, ২০১৭)