কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় শতাধিক শিক্ষার্থী কৃমিনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

শনিবার দুপুরে কৃমিনাশক ঔষধ খাওয়ার পর সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী একে একে অসুস্থ হয়ে পড়ে। তবে চিকিৎসকদের দাবি খালি পেটে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার কারণেই অসুস্থ হয়ে পড়েছে শিক্ষার্থীরা।

শিক্ষক ও স্বজনরা জানান, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে সকালে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। এরপর প্রথমে হরিণারায়নপুর বালিকা বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাথা ঘুরতে শুরু করে এবং তারা বমি করতে করতে দুর্বল হয়ে পড়ে। তারপর হরিণারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লাহিনী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একে একে অসুস্থ হয়ে পড়ে।

অবস্থা বেগতিক দেখে তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে সঠিক কারণ অনুসন্ধানে কুষ্টিয়া সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল টিম হাসপাতাল পরিদর্শন করেছেন। এদিকে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবকরা।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার পাল জানিয়েছেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের থেকে শতাধিক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিভিল সার্জন ডা. নাজমূল ইসলাম জানিয়েছেন, দুপুরে খালি পেটে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পর অতিরিক্ত গরমে শিক্ষার্থীদের পেটে সমস্যার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছে। আগে থেকে সতর্ক থাকলে এ সমস্যা হতো না।

(কেকে/এএস/এপ্রিল ০১, ২০১৭)