লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া হাসপাতালের বাথরুমে অবৈধ গর্ভপাতের ফলে এক নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

লোহাগড়া থানা পুলিশ গতকাল রোববার সকালে মৃত নবজাতককে উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতলের মর্গে প্রেরণ করেছেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পারিবারিক ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার লক্ষীপাশা ইউপির নোয়াপাড়া গ্রামের জহির শেখের মেয়ে মিতু খানম (১৫)’র সাথে পাশর্^বর্তী ঝিকড়া গ্রামের প্রবাসী জিল্লু শেখের ছেলে মোঃ নয়ন শেখ (২২)’র মধ্যে এক বছর পূর্বে মোবাইলের মাধ্যমে প্রেমজ সম্পর্ক গড়ে উঠে। সর্ম্পকের জের ধরে তিন মাস পরে প্রেমিক নয়ন মিতুকে ফুসলিয়ে নিজ গ্রাম ঝিকড়ায় নিয়ে আসে। পরে প্রেমিক নয়ণ একটি নির্জন জায়গায় নিয়ে মিতুকে উপূর্যপরি ধর্ষন করে। লোক লজ্জায় ভয়ে মেয়েটি ধর্ষনের বিষয়টি চেপে যায় এবং দিন দিন সে অসুস্থ হতে থাকে।

গত শনিবার রাত ২ টার দিকে মিতু অসুস্থ হলে পরিবারের লোকজন তাকে দ্রুত লোহাগড়া হাসপাতলে ভর্তি করে। কিছুক্ষন পরে মিতুর প্রসব বেদনা অনুভুত হলে সে কর্তব্যরত ডাক্তার এবং নার্সদের কিছু না জানিয়ে গোপনে হাসপাতলের বাথরুমে গিয়ে তার নানী কাজলী বেগমের সহযোগিতায় একটি পুত্র সন্তান প্রসব করে এবং নবজাতক শিশুটিকে হাসপাতালের বাথরুমের কমোটের মধ্যে ফেলে রেখে কাত্রাতে থাকে। পরে হাসপাতালের কর্তব্যরত ডাক্তার অসুস্থ্য মিতুকে বাথরুম থেকে উদ্ধার করে চিকিৎসা দেন। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে জানালে গতকাল রোববার সকালে পুলিশ মৃত নবজাতককে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

হাসপাতলে চিকিৎসাধীন মিতু সাংবাদিকদের জানায়, নয়ন তার সাথে প্রতারণা করেছে। ধর্ষণের পর থেকে নয়ন তার সাথে কোন যোগাযোগ করেনি। তার এই করুন পরিনতির জন্য সে নয়নকে দায়ী করে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে ।

অভিযুক্ত নয়নের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও নয়নকে পাওয়া যায়নি । নয়নের ফোন বন্ধ রয়েছে।

লোহাগড়া হাসপাতালের চিকিৎসক ডাক্তার মহিউদ্দিন আহম্মেদ জানান, মিতরু পেটে ব্যাথা হয়েছে দাবী করে সে হাসপাতালে ভর্তি হয়। পরে জানতে পারি মেয়েটি গর্ভবর্তী ছিল। সে কাউকে কিছু না জানিয়ে গভীর রাতে হাসপাতালের বাথরুমে গর্ভপাত ঘটিয়েছে। পরে বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে।

লোগাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত নবজাতককে ময়নাতদন্তের জন্য গতকাল রোমবার দুপুরে নড়াইল সদর হাসপাতলের মর্গে প্রেরোন করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে আইনগত ব্যাবস্তা নেওয়া হবে।

(আরএম/এসপি/এপ্রিল ২, ২০১৭)