রায়পুর, লক্ষ্মীপুর, প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে ট্রেইলার কর্মচারী মো. মালেক নামে ১৭ বছরের কিশোরের সঙ্গে ফতেমা আক্তার নামে ৪র্থ শ্রেণীর দশ বছরের শিশুর বিয়ের প্রস্তুতির ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।

কিশোর ছেলেকে বাঁচাতে প্রতিকার চেয়ে দেলোয়ারা বেগম নামে এক মা বৃহস্পতিবার বিকেলে থানায় অভিযোগ করেছেন।

অভিযোগে জানাযায়, কয়েক দিন ধরে পৌর শহরের টিএসসি সড়কের বাসিন্দা প্রভাবশালী শাহজাহান তার ১০ বছরের শিশু কণ্যা ও স্থানীয় হালিমা (রা.) মহিলা দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেণীর ছাত্রী ফাতেমা আক্তারের সঙ্গে চরপাতা গ্রামের দিন মজুর হারুনুর রশিদের কিশোর ছেলে ও ট্রেইলার কর্মচারি মালেকের গোপনে বিয়ের প্রস্তুতি নিয়েছেন।

এ ঘটনা কিশোরের মা দেলোয়ারা বেগম জানতে পেরে শিশুটির অভিভাবককে এ বাল্য বিয়ের না দেওয়ার জন্য প্রতিবাদ জানান। এতে শিশুটির পিতা ক্ষিপ্ত হয়ে দেলোয়ারা বেগমকে মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন ভাবে হয়রানী করার হুমকি দেয়। পরে বাধ্য হয়ে দেলোয়ারা বেগম এ বিয়ে বন্ধ করতে বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে বৃহস্পতিবার বিকেলে রায়পুর থানায় লিখিত অভিযোগ করেন।

এ প্রসংঙ্গে কথা বললে ওই শিশুর পিতা শাহজাহান তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

রায়পুর থানার ভার (ওসি) একেএম মনজুরুল হক আকন্দ বলেন, বাল্য বিয়ের হাত থেকে কিশোর ছেলেকে বাচাতে দেলোয়ারা বেগম নামে এক মহিলার লিখিত অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।


(ওএস/এটিআর/জুন ১৯, ২০১৪)