স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপি ও তার নেত্রী খালেদা জিয়াকে রাজনীতি থেকে বিতাড়িত করার আহ্বান জানিয়েছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে 'জঙ্গিবাদ বাংলাদেশ গড়তে হলে : রাজনীতিতে একবার রাজাকার -একবার মুক্তিযুদ্ধের সরকার -এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ কর' শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী সমাজতান্ত্রিক দল - জাসদ।

হাসানুল হক ইনু বলেন, খালেদা জিয়া ও বিএনপি হচ্ছে জঙ্গিবাদের দোসর, পৃষ্টপোষক ও মদদদাতা। ইতিহাস বিকৃতকারী দল। জঙ্গিদের স্নেহময়ী মাতা। তিনি যতোদিন রাজনীতিতে থাকবেন ততোদিন জঙ্গিবাদ থাকবে। কারণ, খালেদা জিয়ার রাজনীতি পরিবর্তন হবে না। রাজাকার -জঙ্গি তিনি ছাড়বেন না।

'খালেদা জিয়া ও বিএনপি দেশ, রাজনীতি ও গণতন্ত্রের জন্য হুমকি। তাই আমি আহ্বান জানাবো জঙ্গি মুক্ত দেশ গড়তে চাইলে সবাই ঐক্যবদ্ধভাবে বিএনপি ও খালেদা জিয়াকে বিতাড়িত করি।'

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে মুক্তিযুদ্ধ, অসম্প্রদায়িক চেতনার নেতাকর্মীদের চিহ্ন থাকবে না। কারণ, স‍াম্প্রদায়িক চেতনাকে ধারণ করে, পালন করে,চর্চা করে। ক্ষমতায় বসাতে চায়। ইতিহাসকে তারা দ্বিখন্ডিত করে। তাই তো গত আট বছর ধরে ধারাবাহিতভাবে অশান্তি করে যাচ্ছে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। উপস্থিত ছিলেন, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি মো. শফিকুর রহমান, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

(ওএস/এসপি/এপ্রিল ৬, ২০১৭)