স্টাফ রিপোর্টার, সিলেট : টাঙ্গুয়ার হাওরে ট্রলার ডুবির পাঁচ দিন পর  সুনামগঞ্জের তাহিরপুরের নিখোঁজ ব্যবসায়ী হযরত আলীর লাশ শুক্রবার উদ্ধার করা হয়েছে। তিনি উপজেলার শ্রীপুর উওর ইউনিয়নের রতনপুর গ্রামের মরম আলীর ছেলে। এ নিয়ে ওই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ চার জনের লাশই উদ্ধার করা হল।

হাওরেরর উদ্ধার স্থলে থাকা তাহিরপুর থানা পুলিশের এসআই (উপ-পরিদর্শক) তপন কুমার দাস বলেন, উপজেলার টাঙ্গুয়ার হাওরের হাতিরঘাটা নামক জলমহাল থেকে শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে ভাসমান অবস্থায় হযরত আলীর লাশ ভাসমান অবস্থায় স্থানীয় ডুবুরি দল উদ্ধার করেন। অপরদিকে হাতিরঘাটা থেকেই উপজেলার লাকমা গ্রামের নুরুল ইসলামের ব্যবসায়ী ছেলে জাকির হোসেনের লাশ ও বৃহস্পতিবার রাতে উদ্ধার করা হয়।

জানা গেছে, উপজেলার শিববাড়ির মেলায় মিষ্টির দোকান নিয়ে যাবার পথে টাঙ্গুয়ার হাওর ট্রলারে পাড়ি দেয়ার সময় সোমবার রাতে ট্রালারে থাকা ব্যববসায়ী, নারী শিশুসহ ৮ জন নিয়ে পানিতে ডুবে যায়। ওই সময় ট্রলারে থাকা অন্যারা সাতরিয়ে তীরে উঠলেও এক শিশু সহ অপর তিন ব্যবসায়ী নিখোঁজ হন। ঘটনার তিন দিনের মাথায় বুধবার উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের বীরেন্দ্রনগর বাগলী গ্রামের মৃত আবদুর রশীদের ছেলে ফজল মিয়া ও তার আড়াই বছরের শিশু সন্তান জুবায়ের লাশ হাওর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।’

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খাঁন জানান, হাওরে ট্রলার ডুবির ঘটনায় শুক্রবার বেলা সাড়ে ১১ টায় ব্যবসায়ী হযরত আলীর লাশ উদ্ধার করার মদ্য দিয়ে একে একে নিখোঁজ চার জনের লাশই উদ্ধার করা হয়েছে, ইতিপুর্বে উদ্ধারকৃত লাশ গুলো শনাক্ত করণের পর তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে, হযরত আলীর লাশও তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।’

এদিকে টাঙ্গুয়ার হাওরের ট্রলার ডুবিতে নিহতের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে সিলেট বিভাগ গণদাবি পরিষদেও সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক ও জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট আবুল আহাদ রুমান, সদস্য সচিব সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ, আহবায়ক কমিটির প্রথম সদস্য সঞ্জিব তালুকদার টিটু, সদস্য ও বিশিষ্ট কয়লা আমদানিকারক মুজিবুর রহমান তালুকদার ও খালেক মোশারফ, সাংবাদিক বিন্দু তালুকদার, গোলাম সারোয়ার লিটন, আকবর হোসেন, এমএ রাজ্জাক, সাজ্জাদ হোসেন শাহ প্রমুখ।

(এইচএসএ/এসপি/এপ্রিল ০৭, ২০১৭)