স্টাফ রিপোর্টার : জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ভারত-বাংলাদেশ সম্পর্ক নিয়ে সম্প্রতি বিএনপি যে প্রশ্ন তুলেছে, তার জবাবে খোলা চ্যালেঞ্জ দিয়েছেন বিএনপির প্রতি।

তিনি বলেন, বিএনপি ভারতের সঙ্গে চুক্তির বিষয়ে নানা প্রশ্ন তুলছে। আমি চ্যালেঞ্জ দিচ্ছি, কোন চুক্তিটি বাংলদেশের স্বার্থের বাইরে, তা বিএনপি প্রমাণ করুক।

শনিবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ চ্যালেঞ্জ করেন। প্রধানমন্ত্রীর ভারত সফর এবং সম্প্রতি অনুষ্ঠিত আইপিইউ সম্মেলন উপলক্ষে ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, পাকিস্তানের প্রতি আনুগত্য স্বীকার করতে গিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া ভারতের সঙ্গে শত্রু শত্রু খেলেছেন। শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে সে খেলা বন্ধ করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এবারে ভারত সফরের মধ্য দিয়ে যেসব চুক্তি সম্পন্ন হবে তার প্রতিটিই বাংলাদেশের স্বার্থে। খালেদা জিয়ার মতো সমস্যা জিইয়ে রাখেন না বঙ্গবন্ধু কন্যা। তিনি একের পর এক সমস্যা সমাধান করে দু’দেশের সম্পর্ক আরও মজবুত করছেন।

সংবাদ সম্মলেনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদ একাংশের সাধারণ সম্পাদক নুরুল আম্বিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/এপ্রিল ০৮, ২০১৭)