নাটোর প্রতিনিধি : বাংলাদেশ ছাত্র লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাইফুর রহমান সোহাগ বলেছেন, দেশের প্রতিটি ছাত্র-ছাত্রীকে লেখাপড়ার সাথে সাথে নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশের উন্নতি এবং সমৃদ্ধির লক্ষ্যে ছাত্রলীগকে সক্রিয় ভূমিকা রাখতে হবে। শনিবার বিকেল সাড়ে ৪টার সময় নাটোর শের-ই-বাংলা হাই স্কুল মাঠে জেলা ছাত্রলীগ আয়োজিত এক ছাত্র সমাবেশে তিনি এসব কথা বলেন।

নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম জেমস এর সভাপতিত্বে সমাবেশে তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এলে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে। দেশের উন্নয়ন হয়। ইতিমধ্যে দেশের মানুষের শিক্ষা ও চিকিৎসায় আমুল পরিবর্তন হয়েছে। বাংলাদেশের উন্নয়ন দেখে শুধু দেশের মানুষ নয়, বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। আর বিএনপির নেতারা রাজনৈতিকভাবে পরাজিত হয়ে এখন হতাশায় ভুগছেন। তাঁরা দেশের উন্নয়ন কার্যক্রম ঠেকাতে নানাভাবে ষড়যন্ত্র করছেন। বিএনপি নেত্রী খালেদা জিয়া পাকিস্তানের প্রতি আনুগত্য স্বীকার করতে গিয়ে ভারতের সঙ্গে শত্রু শত্রু খেলেছেন। শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে সে খেলা বন্ধ করেছেন।

ছাত্র সমাবেশে প্রধান অতিথির ব্ক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম শিমুল বলেছেন, বন্ধুপ্রতিম দেশের সঙ্গে যখন জননেত্রী শেখ হাসিনা কথা বলতে যাচ্ছেন, তখন বিএনপি নেতারা নানা রকম বিভ্রান্তিকর কথা বলছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এবারে ভারত সফরের মধ্য দিয়ে যেসব চুক্তি সম্পন্ন হবে তার প্রতিটিই বাংলাদেশের স্বার্থে। খালেদা জিয়ার মতো সমস্যা জিইয়ে রাখেন না বঙ্গবন্ধু কন্যা। তিনি একের পর এক সমস্যা সমাধান করে দু’দেশের সম্পর্ক আরও মজবুত করছেন। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ সৈকত হাসান ও মোঃ ফারুক আহমেদ, নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রমুখ।

(এলএইচ/এএস/এপ্রিল ০৮, ২০১৭)