শরীয়তপুর প্রতিনিধি : ঢাকার এক যুবক শরীয়তপুরের জাজিরায় তার বন্ধু গ্রামে বেড়াতে এসেনদীতে গোসল করতে নেমে মারা গেছে। নিহতের পরিবারের দাবি  তাকে খুন করে নদীতে ফেলে দেয়া হয়েছে। পুলিশ বলছে পানিতে পড়ে মারা গেছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জাজিরা থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

নিহতের বোন জেসমিন আকতার জানান, গত বৃহস্পতিবার রাতে ওয়াহিদ সেক (২০) ঢাকার মীরপুর-১০ নম্বর সেকশনে, ব্লক নং-এ , লাইন নং -১৮ এর সঙ্গে পার্শ্ববতী দোকানের কর্মচারীর সঙ্গে বন্ধুত্ব হয়। গত বৃহস্পতিবার রাতে বাসা থেকে ১০ হাজার টাকা নিয়ে তার বন্ধু শরীয়তপুরের জাজিরা উপজেলার ডুবিসায়বর গ্রামের মনির হোসেন হওলাদারের ছেলে নুর আলম হাওলাদারের সঙ্গে বেড়াতে আসে।

শুক্রবার রাত পর্যন্ত সে তার মোবাইলে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে। রোববার বাসায় ফেরার কথা ছিল। শনিবার দুপুরে তার বন্ধ নুর আলমের বাসা থেকে একটি মোবাইলে ওয়াহিদের বোন জেসমিনের মোবাইলে খবর দেয়া হয় ওয়াহিদ পানিতে পড়ে অসুস্থ্য হয়েছে । সে ভাল আছে। আপনারা তাকে নিতে আসেন।

খবর পেয়ে মা জাহেদা বেগম ও বোন জেসমিন আকতার শনিবার সন্ধ্যয় শরীযতপুরের জাজিরা উপজেলার ডুবিসায়বর এলাকায় আজিজ হাওলাদারের বাড়িতে এসে পৌছে। সেখানে ওয়াহিদের বন্ধু নুর আলম হওলাদারের বাড়ির খাটের উপর লাশ দেখতে পায়।

এ সময় মা জাহেদা বেগম ও বোন জেসমি আকতার কান্নায় ভেঙ্গে পড়ে। তারা লাশ বাড়ি নিয়ে যেতে চাইলে বন্ধুর বাড়ির লোকজন দিতে অস্বীকৃতি জানায় । জাজিরা থানার পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রোববার সকালে শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

পরিবারের অভিযোগ বন্ধু নুর আলম তাকে বেড়ানোর কথা বলে এনে হত্যা করেছে। ময়না তদন্ত শেষে রোববার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের মা জাহেদা বেগম বলেন, আমার ছেলেকে নুর আলম হাওলাদার বেড়ানোর ফাকি দিয়ে জাজিরায় এনে হত্যা করেছে। আমি এর বিচার চাই।

নিহতের বন্ধু নুর আলম বলেন, বেড়াতে এসে বাড়ির পাশে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারা যায়। ঘটনাটি এলাকার লোকজন জানে। জাজিরা থানার পুলিশ ও জানে।

জাজিরা থানার ওসি মোঃ নজরুল ইসলাম বলেন, ঢাকার থেকে এক যুবক ডুবিসায়বর এলাকায় বেড়াতে এসে পানিতে ডুবে মারা গেছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।এ ঘটনায় জাজিরা থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

(কেএনআই/এসপি/এপ্রিল ০৯, ২০১৭)