শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরা উপজেলার কুন্ডেরচর এলাকায় পদ্মা নদীতে বিভিন্ন পণ্যবাহী নৌযানে চাদাঁবাজি করার সময় ৫ চাদাঁবাজকে আটক করেছে শরীয়তপুরের ডিবি পুলিশ। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

শরীয়তপুর পুলিশের অপরাধ তদন্ত (ডিবি) বিভাগ সূত্রে জানা যায়, রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার কুন্ডেরচর ইউনিয়নের কলমির চর ইউসুফ বেপারী কান্দি এলাকায় পদ্মা নদীতে বিভিন্ন পণ্যবাহী নৌযানে চাদাঁবাজি করার সময় ৫ চাদাঁবাজকে আটক করা হয় ।তারা দীর্ঘ দিন যাবৎ নৌ-সমিতি নামে একটি অবৈধ সংগটনের পরিচয়ে নদীতে দস্যুবৃত্তি করে চাদাবাজি করে আসছিল।

আটককৃতরা হলো- পাচুখার কান্দি গ্রামের সফিজ উদ্দিন সরদারের ছেলে মোতালেব সরদার, বিলাসপুর সফি কাজির মোড় এলাকার ওমর খার ছেলে আলতাফ হোসেন খান, খেজুরতলা গ্রামের গিয়াস উদ্দিন মোল্যার ছেলে রাসেল, মেহের আলী মাদবর কান্দি গ্রামের আসমত আলী সরদারের ছেলে রুবেল সরদার ও আব্দুস সালাম।আটককৃত চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ ।

শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, আটককৃতরা দীর্ঘ দিন যাবৎ পদ্মা নদীতে চাদাবাজি করে আসছিল বলে আমাদের কাছে তথ্য ছিল। তারই সূত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার কুন্ডেরচর ইউনিয়নের কলমির চর ইউসুফ বেপারী কান্দি এলাকায় পদ্মা নদীতে বিভিন্ন পণ্যবাহী নৌযানে চাদাঁবাজি করার সময় ৫ চাদাঁবাজকে আটক করেছে । এদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে। আমি শরীয়তপুরের নৌ সীমানাকে নিরাপদ রাখতে পুলিশকে সর্বদা তৎপর রেখেছি।

(কেএনএইচ/এসপি/এপ্রিল ০৯, ২০১৭)