গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউনিয়নের রওশনবাগ বাজারের পাশে কৃষ্ণপুর গ্রামের কৃষকের কষ্টের আবাদককৃত ইরি আবাদে ১ একর ৬৫ শতাংশ জমির ২৮ ধানে কীটনাশক প্রয়োগ করে নষ্ট করে যাহার আনুমানিক ১ লক্ষ্য ২০ হাজার টাকা। এঘটনায় থানায় অভিযোগে দায়ের করলে সোমবার দু জনকে গ্রেফতার করে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, জমির ধান পুড়িয়ে হলুদ হয়ে গেছে। কৃষক পরিবারটি অভিযুক্ত ব্যক্তিদের বিচার প্রার্থনা করে জনপ্রতিনিধি দের দ্বারে দ্বারে যাচ্ছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়,অভিযুক্ত আঃ হাদী গং রা গত ৮ এপ্রিল শনিবার সন্ধ্যায় উক্ত জমিতে কীটনাশক প্রয়োগ করে সাথে সাথে জমির ধানের সবুজ গাছ পুড়িয়ে হলুদ হয়ে যায়। স্থানীয়রা বিষয়টি বুঝতে পারলে অভিযুক্তরা পালিয়ে যায়।

এ ঘটনায় কৃষক শফিউল আলম বাদি হয়ে পলাশবাড়ী থানায় আঃ হাদিসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন পলাশবাড়ী থানার এস আই নাজমুল হক লিটন ও সঙ্গীয় ফোর্স। এঘটনায় অভিযুক্ত ২ জন কে গ্রেফতার করে পলাশবাড়ী থানা পুলিশ

পলাশবাড়ী থানা এস আই নাজমুল হক লিটন জানান, এঘটনায় পলাশবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইন ১৬(২) ধারায় মতে মামলা দায়ের হয়েছে মামলা নং -১৭/৯। মামলা মুল আসামীসহ দুজন গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন কৃষ্ণপুর গ্রামের মৃত আজিজ মিয়ার পুত্র আঃ হাদী(৩৫) ও আব্দুর রশিদ (২৮)।

(এসআইআর/এএস/এপ্রিল ১০, ২০১৭)