মেহেরপুর প্রতিনিধি : দলের ভেতরে অনুপ্রবেশকারীদের এবার ফার্মের মুরগী বলে আখ্যায়িত করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে মেহেরপুর ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সিলেটে কাউয়া বলেছিলাম। এখানে কাউয়া বলবো না। তবে এখানেও মনে হয় ফার্মের মুরগী ঢুকে গেছে। দেশী মুরগী দরকার ফার্মের মুরগী নয়। ফার্মের মুরগী স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। তিনি আরো বলেন ওপারে পলাশী আম্রকানন এপারে আম্রকানন বৈদ্যনাথতলা বর্তমানে মুজিবনগর, ১৭৫৭ সালে ২৩ জুন পলাশীর আম্রকাননে নবাবের পতনের মধ্য দিয়ে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল আর ১৯৭১ সালে ১৭ এপ্রিল বৈদ্যনাথতলার আম্রকাননে বাংলার স্বাধীনতার সূর্য উদিত হয়েছিল।

বিএনপি নেত্রীর সমালোচনা করে তিনি বলেন, দেশের উন্নয়নে তারা ঈর্ষান্বিত হচ্ছে। ভারতের সঙ্গে তিস্তা চুক্তির বিষয়ে তাদের মাথা ব্যথা নেই। মাথাব্যথা হচ্ছে শেখ হাসিনার প্রতি ভারতের প্রধানমন্ত্রীর আন্তরিকতা নিয়ে।

অনুষ্ঠানের সভাপতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী আগামি ২০১৯ সালের সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে।

এদিকে সকাল সাড়ে দশটায় ওবায়দুল কাদের ও মোহাম্মদ নাসিমসহ নেতৃবৃন্দ মুজিবনগর স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পরে আম্রকাননে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সেখানে পুলিশ, আনছার, বিজিবি ও গালর্স গাইড অভিবাদন গ্রহণ করেন অতিথিবৃন্দ। অভিবাদন শেষে আনছার-ভিডিপি'র একটি দল ‘হে তারণ্য রুখে দাঁড়াও’ শিরোনামে গীতিমাল্য উপস্থাপন করে। এর আগে মুজিবনগর সরকারের গার্ড প্রদানকারী জীবিত ৪ আনসার সদস্যকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। পৌনে এগারটায় শেখ হাসিনা মঞ্চে শুরু হয় আলোচনা সভা।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যপক ফরহাদ হোসেন দোদলের সঞ্চালনায় অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব আলম হানিফ এমপি, যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জামান কল্পনা, মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বদরুদ্দিন খান, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, চুয়াডাঙ্গা-২ আসনের এমপি আলী আজগর টগর, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, বাংলাদেশ ছাত্রলীগের সাইদুর রহমান সোহাগ, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোঃ গোলাম রসুল, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু, বাগোয়ান ইউপি চেয়ারম্যান আইয়ূব হোসেন প্রমুখ।

এসময় মেহেরপুর ও আশে-পাশের কয়েকটি জেলার আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতা কর্মী, মুক্তিযোদ্ধারা সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতিসৌধে পতাকা উত্তোলন করে জেলা প্রশাসক পরিমল সিংহ। সকাল থেকে জেলা ছাড়াও বিভিন্ন এলাকা থেকে খ-খ- মিছিল নিয়ে আম বাগানে উপস্থিত হয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

(এমএনআই/এএস/এপ্রিল ১৭, ২০১৭)