স্টাফ রিপোর্টার : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব রণজিৎ কুমার বিশ্বাস নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে।

নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রাজ্জাকের মোড়ে শুক্রবার বিকেল সাড়ে তিনটার দিকে সংস্কৃতি সচিবকে বহনকারী জিপকে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় তার গাড়ি চালক দিল মোহাম্মদ ও ব্যক্তিগত দেহরক্ষী রফিকুল ইসলাম আহত হন।

গাড়ি চালক দীন মোহাম্মদ ও ব্যক্তিগত দেহরক্ষী রফিকুল ইসলাম আমেনা হাসপাতালে চিকিৎসাধীন।

রাজশাহী জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক ড. দেওয়ান মো. শাহরিয়ার ফিরোজ জানান, রাজশাহী থেকে একটি অনুষ্ঠান শেষে তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব রনজিৎ কুমার বিশ্বাস দুপুর দেড়টার দিকে ঢাকার উদ্দেশে রওয়ানা হন। তাকে বহনকারী পাঁজেরো জিপটি নাটোরের বড়াইগ্রাম উপজেলার রাজ্জাকের মোড়ে পৌঁছলে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনি, গাড়ি চালক দিল মোহাম্মদ ও ব্যক্তিগত দেহরক্ষী রফিকুল ইসলাম আহত হন।

এ সময় আহত সচিবকে দ্রুত একটি অ্যাম্বুলেন্সে করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. বিকে দাম জানান, তার লেফট হিপ ডিসপ্লেস হয়ে গেছে। অস্ত্রোপচার চলছে। মাথায় গুরুতর আঘাত আছে। তাকে ঢাকায় পাঠানো হবে। এয়ার অ্যাম্বুলেন্সের আসার অপেক্ষা করা হচ্ছে। এছাড়াও ড. রনজিত কুমার বিশ্বাসের অতিরিক্ত রক্তক্ষরণের ফলে শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তার মাথা ও পায়ে আঘাত রয়েছে। তার চিকিৎসা চলছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ড. দেওয়ান মো. শাহরিয়ার ফিরোজ আরও জানান, ড. রনজিৎ কুমার বিশ্বাসকে ঢাকায় স্থানান্তরের জন্য ইতোমধ্যে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে একটি হেলিকপ্টার রওয়ানা হয়েছে।

(ওএস/এটিআর/জুন ২০, ২০১৪)