বাগেরহাট প্রতিনিধি : যুদ্ধাপরাধীদের বিচারকে কেন্দ্র করে জামায়াত দেশে নাশকতা চালিয়েছে। রাজপথে তাঁরা মানুষ পুড়িয়ে হত্যা করেছে। দেশে এখন চরম দুঃসময় চলছে। এ অবস্থায় রাষ্ট্র কাঠগড়ায় দাঁড়িয়েছে।

ঐক্য ন্যাপের কেন্দ্রীয় কমিটির সভাপতি পঙ্কজ ভট্টাচার্য শুক্রবার বিকালে বাগেরহাট প্রেসক্লাবে দলীয় সুধী ও কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ভুমিদস্যু, জলদস্যু, ব্যাংক ডাকাত ও লুটেরা দেশে গ্রাস করেছে। যে যার মতো লুটেপুটে খাচ্ছে। অতিথে এমন দুরঅস্থা ছিলো না। দেশের মানুষ রাজনৈতিক দলগুলোর ওপর আস্থা হারিয়ে ফেলেছে। এখন আস্থা অর্জনে দলগুলোকে পরীক্ষা দিতে হবে।

পঙ্কজ ভট্টাচার্য বলেন, দেশের বিরুদ্ধে বাজেট ঘোষণা করা হয়েছে। লুটপাটের জন্য এ বাজেটে অবকাঠামো খাতে সব চেয়ে বেশি বরাদ্দ রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের মতো একটি গুরুত্বপূর্ণ খাতে সর্বনিম্ন বরাদ্দ রাখা হয়। দেশের রাজনৈতিক দলগুলো জাতীয় কর্তব্য পালন না করে দলীয় নেতার কর্তব্য পালন করছে।
তিনি আরো বলেন, দেশে বহুমাত্রিক দুঃসয়ম চলছে। মুক্তিযুদ্ধের চেতনায় দুর্নীতি ও শোষণমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে, অসাম্প্রদায়িক প্রগতিশীল গণতান্ত্রিক শক্তির আস্থাভাজন বিকল্প গড়ে তুলতে হবে।

বাগেরহাট জেলা ঐক্য ন্যাপের সভাপতি প্রেমানন্দ মৃধার সভাপতিত্বে ওই সমাবেশে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রী কমিটির সভাপতি মন্ডলীর সদস্য এ্যাডভোকেট এসএমএ সবুর, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আসাদুল্লাহ তারেক ও জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল হামিদ মোল্লা প্রমুখ।

(একে/এটিআর/জুন ২০, ২০১৪)