স্টাফ রিপোর্টার : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। এর বাইরে কিছু চিন্তা করার সুযোগ নেই। আমি মনে করি প্রতিটি দল নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করছে।

শনিবার রাজধানীর জাতীয় জাদুঘরে বেগম সুফিয়া কামাল মিলনায়তনে জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। মহিউদ্দিন আহমেদ স্মৃতি পরিষদ এ সভার আয়োজন করে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মো. আক্তারুজ্জামানের সভাপতিত্বে সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ বক্তব্য রাখেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তিকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে বিএনপি। স্বাধীনতাবিরোধীদের মন্ত্রী বানিয়ে সাম্প্রদায়িক শক্তির জন্ম দিয়েছিল তারা। বাংলাদেশ গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাষ্ট্র। তাই এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। তিনি আরও বলেন, মহিউদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর বিশ্বস্ত ও খুব কাছের ছিলেন। সব গণতান্ত্রিক আন্দোলনে তিনি বঙ্গবন্ধুর সঙ্গে ছিলেন। মত ও পথের ভিন্নতা থাকলেও তিনি বড় মাপের নেতা ছিলেন।

(ওএস/এএস/এপ্রিল ২৩, ২০১৭)