স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আগামী নির্বাচনেও বিএনপি ওয়াক ওভার দিতে পারে। তারা পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ার পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে।

রবিবার সকালে রাজধানীর জিপিও অডিটরিয়ামে পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক কাউন্সিলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয় তারা নির্বাচনে না আসার সিদ্ধান্ত নিয়েছেন। এ কারণেই তারা নির্বাচন নিয়ে আগাম অভিযোগ তুলছে।

হানিফ বলেন, আওয়ামী লীগ এক তরফা নির্বাচন করতে চায় না। গত নির্বাচনে বার বার আহ্বান জানানো সত্বেও বিএনপি আসেনি। তারা নির্বাচন বানচালের চেষ্টা করেছে। ভেবেছে আবারও নির্বাচনে অংশ না নিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করবে, কোনো শক্তি এসে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। কিন্তু সেটা হবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জিয়াউর রহমান ক্ষমতায় বসে দেশকে পাকিস্তানের ফেডারেল স্টেট তৈরির জন্য এজেন্ট হিসেবে কাজ করেছেন। পাকিস্তান বার বার তাদের এজেন্টদের দিয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চেষ্টা করছে।

এক পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, পশ্চিমা বিশ্বের প্রভাবশালী মিডিয়া সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশে ১২৫টি মৌলবাদী জঙ্গি সংগঠনের জন্ম হয়েছে। এদের শ্যাডো গডফাদার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের সভাপতি নাসির আহমেদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ।

(ওএস/এএস/এপ্রিল ২৩, ২০১৭)