স্টাফ রিপোর্টার, রাজশাহী : রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের শিক্ষার্থী রাউধা আতিফের মৃতদেহ পুন:ময়নাতদন্ত করার জন্য আজ নগরীর হেতেম খাঁ কবরস্থান থেকে লাশ তোলা হয়েছে। এবং মৃতদেহ পুন:তদন্তের জন্য রামেকের একজন চিকিৎসক ও আরও দুইজন চিকিৎসকের সমন্বয়ে তিন সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

রাউধার বাবার অভিযোগ বিবেচনা করে ময়না তদন্তের জন্য লাশ পুনরায় কবর থেকে তোলা হলো। তিনি অভিযোগ করেন, রাউধাকে কোমরের বেল্ট জাতীয় কিছু পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তার মেয়েকে। হত্যার পরে ওই মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ঘটনা ধামাচাপা দিতে নাটকের জন্ম দিয়েছে।

রাউধার গলায় একাধিক দাগও দেখা গেছে। কিন্তু ময়নাতদন্তকারী চিকিৎসকরা সেসব দাগের কোন উত্তর দিতে পারেনি। অথচ এই মৃত্যুকে আত্মহত্যা বলে প্রতিবেদনে উল্লেখ রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ মার্চ দুপুরে রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষ থেকে রাউধার লাশ উদ্ধার করা হয়। ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে রাউধা আত্মহত্যা করেছে বলে জানায় পুলিশ। তবে পুলিশ পৌঁছানোর আগেই তার সহপাঠীরা রাউধার ঝুঁলন্ত লাশ নামিয়ে ফেলে।

পরে রাউধা আত্মহত্যা করেছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তবে মেয়কে হত্যা করা হয়েছে দাবি করে গত ১০ এপ্রিল রাউধার বাবা রাজশাহী আদালতে একটি মামলা করেন। এরই প্রেক্ষিতে রাউধার বাবার পুনঃতদন্ত আবেদনের লাশ তোলা হলো।

(ওএস/এসপি/এপ্রিল ২৪, ২০১৭)