মাগুরা প্রতিনিধি : শালিখার সীমাখালীতে মুক্তিযুদ্ধ চলাকালে রজব আলী বিশ্বাসকে হত্যার দায়ে তার পুত্র খোকন বিশ্বাস বাদী হয়ে মাগুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে মামলা করেছেন। মামলা করার পর থেকে আসামীগন বাদী ও তার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকি দিচ্ছে মর্মে শালিখা থানায় একটি সাধারন ডায়েরি করেছেন বাদী খোকন বিশ্বাস।

বাদী পক্ষের আইনজীবী এ্যাডঃ সমর জোয়ার্দ্দার জানান ১৯৭১ সালের ১৫ আগষ্ট শালিখার পার্শ্ববর্তী বাঘার পাড়া উপজেলার প্রেমচারা গ্রামের কুখ্যাত রাজাকার আমজাদ মোল্যা, কেরামত মোল্যা, ওহাব ও ফসিয়ার মোল্যা মিলে শালিখা উপজেলার সীমাখালী গ্রামের রজব আলীকে একই গ্রামের ইফাজ আলীর আম বাগানে নিয়ে গলা কেটে নৃশংস ভাবে হত্যা করে। এইদায়ে ৬ এপ্রিল জেলা জুডিশিয়াল ম্যাজিষ্ট্টে আদালত-২ এ বাদী মামলা দায়ের করেন। ১১ এপ্রিল বাদী পক্ষের শুনানী শেষে অত্র আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য আর্ন্তজাতিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে পাঠানোর আদেশ দেন।

শালিখা থানা সুত্রে জানা যায় মামলা করার পর থেকে রাজাকার আমজাদ ও তার বাহিনী বাদীকে জীবন নাশের হুমকী দিচ্ছেন এই মর্মে জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী করেছেন। এদিকে খোকন বিশ্বাস জানান ডায়েরী করার পর আবারও আমজাদ মোল্যার সন্ত্রাসী বাহিনী আমার বাড়িতে এসে হুমকীদেয় যে মামলা তুলে না নিলে হত্যা করা হবে ও পরিবারের বড় ধরনের ক্ষতি করা হবে।
এলাকাবাসী জানায় আমজাদ মোল্যার লোকজনের হুমকীর ভয়ে খোকন বিশ্বাস বর্তমানে আত্ম গোপনে রয়েছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাষ্টার আবু বক্কার জানান – আমজাদ মোল্যা একজন কুখ্যাত রাজাকার। ১৯৭১ সালে রজব আলী হত্যা ছাড়াও এলাকায় তার বিরুদ্ধে লুটপাট ,অগ্নী সংযোগ ও সংখ্যালঘুদের উপর নির্যাতনের ব্যাপক অভিযোগ রয়েছে।

এবিষয়ে শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রবিউল হোসেন জানান সাধারন ডায়েরীর বিষয়টি তদন্তর জন্য একজন কর্মকর্তাকে দ্বায়িত্ব দিয়েছি। তদন্তের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

(ডিসি/এসপি/এপ্রিল ২৪, ২০১৭)