চট্টগ্রাম প্রতিনিধি : ইভটিজিয়ের প্রতিবাদ করায় এক মাদকাসক্ত বখাটের হামলায় আহত হন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ (চট্রগ্রাম)  আইন বিভাগে পড়ুয়া ১৩ ব্যাচের ছাত্রী পারভিন আক্তার পাপিয়া, ঘটনায় ঐ   বখাটে যুবককে গনধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করেছে চট্রগ্রাম আইনজিবি সমিতি। 

সাবলী'র জেনারেল সেক্রেটারি এডভোকেট আরিফুর রহমান জানান, বুধবার দুপুর ২ টায় চট্রগ্রাম কোর্টের সামনে গাড়ির জন্য অপেক্ষারত শিক্ষানবীস আইনজীবি পারভিন আক্তার পাপিয়াসহ ( ২৭) বেশ কয়েকজন আইন বিভাগের ছাত্রী জ্যামে পড়ে হঠাৎ করে মাদকাসক্ত বখাটে এস.এম. সোলায়মান প্রকাশ রুবেল (২৯) পাপিয়াকে পেছন থেকে গায়ে হাত দেয় এবং অকথ্য ভাষায় কথা বলে। এতে পাপিয়া প্রতিবাদ করলে বখাটে সোলায়মান এলোপাতাড়ি কিল ঘুশি মেরে রক্তাক্ত করে। পরে আশপাশের লোকজন ছুটে এসে সোলায়মান কে গনধোলায় দিয়ে পাপিয়াকে উদ্বার করে।

খবর পেয়ে চট্রগ্রাম আইনজীবি সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক সহ দ্বায়ীত্বরত ব্যাক্তিরা অভিযুক্ত বখাটেকে কোতয়ালী থানায় সোপর্দ করে এবং পাপিয়াকে কোর্ট ডাক্তার দ্বারা চিকিৎসা শেষে বাসায় পাঠিয়ে দেন। অবস্থার অবনতি হলে সন্ধা ৭টায় চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তিনি এখন ১৯ নাম্বার ওয়ার্ড চিকিৎসাধীন আছেন ।

কোতয়ালী থানার এস আই সামসুজ্জামানন জানান, বখাটেকে আটক করে রাখা হয়েছে, মামলা পক্রিয়াধীন।

ঘটনায় তিব্র নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ছাত্র-ছাত্রীরা। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের আইন বিভাগ ২য় বর্ষের (ব্যাচ ৩৬) ছাত্রী ছায়েদ রোজিনা আক্তার রোজি জানান, আমরা ঘটনার তিব্র নিন্দা জানাচ্ছি এবং হামলাকারিকে ২৪ ঘন্টার মধ্যে উপযুক্ত শাস্তি না দিলে যে কোন আন্দোলনে নামতে বাধ্য হবেন তারা।

বখাটে এস.এম. সোলায়মান প্রকাশ রুবেল চট্রগ্রাম ফকির পাড়া গ্রামের মো: ইউছুপের ছেলে, থানা সূত্রে জানায় বখাটে রুবেল নামে মাদক, ইভটিজিংসহ বেশ কিছু অসামাজিক কার্য কলাপের অভিযোগ রয়েছে।

আহত পারভিন আক্তার পাপিয়া চট্রগ্রাম রাউজানে বাসিন্দা মৃত মো: ইউছুপের মেয়ে সে চট্রগ্রামে ঝাউতলায় আত্তীয়ের ভাড়া বাসায় থেকে উক্ত ভার্সিটিতে পড়ালেখা করছেন।

(আইইউএস/এসপি/এপ্রিল ২৭, ২০১৭)