টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল শহরে মরা মুরগীর জবাই করা খন্ড খন্ড অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রির দায়ে ছালেহা বেগম (৪০) নামে এক নারীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপুরে পুলিশ ও পৌরসভার সহযোগিতায় টাঙ্গাইল শহরের পার্কবাজারে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল ১১টার দিকে টাঙ্গাইল শহরের পার্কবাজারে অভিযান চালিয়ে মরা মুরগীর প্রায় ২০ কেজি জবাই করা খন্ড খন্ড অঙ্গ-প্রত্যঙ্গ সহ বিক্রেতা ছালেহা বেগমকে(৪০) আটক করা হয়। তিনি টাঙ্গাইল সদর উপজেলার বিন্যাপুর গ্রামের মাহমুদুলের স্ত্রী।

তিনি জানান, মরা মুরগীর জবাই করা খন্ড খন্ড অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আটককৃত ছালেহা বেগমকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। জব্ধকৃত মরা মুরগীর জবাই করা খন্ড খন্ড অঙ্গ-প্রত্যঙ্গ মাটি চাপা দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, আটককৃত ছালেহা বেগম দীর্ঘদিন ধরে পার্কবাজারের এই ব্যবসা পরিচালনা করে আসছেন বলে স্বীকার করেন। এই ব্যবসা পরিচালনার জন্য তিনি গাজীপুর জেলা চান্দরা এলাকা থেকে মরা মুরগীর জবাই করা খন্ড খন্ড অঙ্গ-প্রত্যঙ্গ কিনে এনে পার্কবাজারে ১০০ টাকা কেজি দরে বিক্রি করে আসছিলেন।

(আরকেপি/এএস/এপ্রিল ২৮, ২০১৭)