রাজশাহী প্রতিনিধি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সব খাতেই সরকারের সমান দৃষ্টি আছে। এ জন্য দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, উন্নয়ন, স্বাস্থ্যসহ এমন কোনো খাত নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছে।

শুক্রবার দুপুরে রাজশাহীর বাঘায় ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ৯ বছর ধরে রাষ্ট্রক্ষমতায়, আওয়ামী লীগ মোট ১৫-২০ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে বাংলাদেশ সিঙ্গাপুরের মতো উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

বাঘার আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ে দুই দিনের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে মাদার তেরেসা মেমোরিয়াল সোসাইটি। এতে সহযোগিতা করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ক্যাম্পের উদ্বোধন উপলক্ষে স্কুলমাঠে আয়োজিত ‘দুর্ঘটনা-দুর্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

সভায় বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এসএম ওয়াহিদুজ্জামন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক আলী আহমেদ খান, সহকারী পরিচালক আহসানুল কবির, শরীয়তপুরের মনোয়ারা শিকদার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. হাফিজ উদ্দিন আহমেদ ও রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোয়াজ্জেম হোসেন ভূঞা।

এতে সভাপতিত্ব করেন মাদার তেরেসা মেমোরিয়াল সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মাসুদুর রহমান প্রিন্স। মেডিকেল ক্যাম্পের এই উদ্বোধন শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ওই স্কুলের অ্যাকাডমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

(ওএস/এএস/এপ্রিল ২৮, ২০১৭)