দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী  : রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতে আজ এ সম্মেলন অনুষ্ঠিত হয়। অশেকা কুমার বাগচীকে সভাপতি এবং প্রদিপ্ত চক্রবর্ত্তী কান্তকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাধরন সম্পাদক এ্যাডভোকেট তাপস পাল।

সকালে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দ্বিবার্ষিক এ সম্মেলনের সূচান করেন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডঃ রানা দাস গুপ্ত।

রানা দাস গুপ্ত বলেন এদেশে বছর বছর দূর্গা পূজার সংখ্যা বৃদ্ধি পাওয়া মানেই সংখ্যালঘু সম্প্রদায় শান্তিতে আছে সেটা মনে করবেন না একথা যারা বলেন তারা আমাদের সাথে প্রতারনা করছেন। তিনি আরো বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ এবং মৌলবাদের সাথে গাট-সাট বেধে অথাবা চোরাগলিতে হেটে মুক্তিযুদ্ধের বাংলাদেশের পূনপ্রতিষ্ঠা করা যাবে না। তিনি একটি পালামেন্টারি কমিশন গঠন করে এদেশের সংখ্যালঘুদের অবস্থান সম্পর্কে জানার আহবান করেন। তিনি বলেন রাষ্ট্রীয় নিপিড়নে মায়ানমার থেকে যে সকল মানুষ বাংলাদেশে এসেছে তাদেরকে ফিরিয়ে নেওয়া যেমন হোক তেমনই রাষ্ট্রীয় নিপিড়নে বাংলাদেশ থেকে যে সব নাগরিক প্রতিবেশী ভারতে অবস্থান করেছে তাদেরকে ভারত থেকে ফিরিয়ে আনা হোক।

তিনি প্রশ্ন রেখে বলেন, বাংলাদেশ যদি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হয় হবে এদেশে হিন্দুদের সংখ্যা কমে যাচ্ছে কেন?

দ্বিবার্ষিক সম্মেলনে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য আলহাজ কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফরির আব্দুর জব্বার, কেন্দ্রীয় পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জি, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডঃ গনেশ নারায়ন চৌধুরী, সাধারন সম্পাদক জয়দেব কর্মকার প্রমুখ।

(ডিবি/এএস/এপ্রিল ২৯, ২০১৭)