ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যাচাই বাছাই কমিটি কর্তৃক বাদপড়া মুক্তিযোদ্ধারা সংবাদ সম্মেলন করেছে।

রবিবার ঈশ্বরগঞ্জ প্রেস ক্লাবে তারা এ সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে বাদ পড়া মুক্তিযোদ্ধাদের পক্ষে মো. আব্দুল বারিক বক্তব্যের মাধ্যমে যাচাই বাছাই কমিটির বিভিন্ন অনিয়ম তুলে ধরেন। সম্মেলনে মুক্তিযোদ্ধারা বলেন আমরা সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করি এবং সরকার প্রদত্ত বিভিন্ন ভাতাদি ও সুবিধা পেয়ে আসছি কিন্তু বিশেষ একটি কুচক্রী মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে অনিয়মের মাধ্যমে গেজেটভ‚ক্ত ২৬জন মুক্তিযোদ্ধাকে তালিকা থেকে বাদ দিয়েছে।

এতে আমরা আমরা সামাজিক ভাবে হেয়প্রতিপন্ন হচ্ছি। অভিযোগকারীরা আরও বলেন যাচাই বাছাইয়ের তারিখের পূর্বে বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচার করার কথা থাকলেও কমিটি তেমন কোন প্রচারের ব্যবস্থা গ্রহণ করেননি এমনকি যাচাই বাছাই কালে কোন মুক্তিযোদ্ধাকে যাচাই বাছাইয়ের স্থানে প্রবেশ করতে দেওয়া হয়নি।সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন মর্তুজ আলী, আব্দুর রশিদ, পরিতোষ মিশ্র, দেলোয়ার হোসেন, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমূখ।

এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও পৌর মেয়র আব্দুস ছাত্তার বলেন, এখানে আমার মন্তব্য নিষ্প্রয়োজন। তবে তাদের আপিল করার সুযোগ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সচিব মিতু মরিয়ম জানান, আমাদের কার্যালয় এক্ষেত্রে কেবলমাত্র সাচিবিক দায়িত্ব পালন করেছে । এখানে কমিটি কর্তৃক মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই করা হয়েছে।



(এনএএম/এসপি/এপ্রিল ৩০, ২০১৭)