স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও ভারতের মধ্যকার ওয়ানডে সিরিজ চলাকালে কাউকে না বলে ড্রেসিং রুম ত্যাগ করে গ্যালারিতে যাওয়া ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন সাকিব আল হাসান।

তিনি বলেছেন, উত্তেজিত হয়ে আমি সেদিন ড্রেসিং রুম ছেড়ে ভিআইপি গ্যালরিতে স্ত্রীর কাছে ছুটে গিয়েছিলেন।

বিসিবি শুনানি শেষে বাইরে এসে সাংবাদিকদের তিনি বলেন, তাৎক্ষণিকভাবে ড্রেসিং রুম ছেড়ে যাওয়ার সিদ্ধান্তটি ছিলো ভুল। তবে বিসিবি এ জন্য সাকিবকে কি ধরণের শাস্তি দেয় সে ব্যাপারে কিছু জানা যায়নি। তবে স্ত্রীর উত্যক্তকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাকিব।এর আগে শিশিরকে উত্যক্তকারী হিসাবে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে তার পরের দিন গ্রেপ্তারকৃত ব্যক্তি আদালত থেকে জামিনে ছাড়া পান।

গত রবিবার খেলা চলাকালে ম্যানেজম্যান্টের অনুমতি না নিয়ে ড্রেসিংরুম ত্যাগ করে স্ত্রীর খোঁজ খবর নিতে ভিআইপি গ্যালারিতে প্রবেশ করায় তাঁর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনা হয়। পরে বিসিবি সাকিব আল হাসানকে শুনানির জন্য তলব করে আজ, দুপুরে শুনানি শেষ হয়।

বিসিবি প্রণীত আচরণবিধি অনুযায়ী কোনো খেলোয়াড় কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে খেলা চলাকালে ড্রেসিংরুম ত্যাগ করতে পারেন না।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি মিরপুরে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ চলার সময় ‘অশ্লীল অঙ্গভঙ্গির দায়ে ৩টি ওয়ানডে একই সঙ্গে ৩ লাখ টাকা জরিমানা করা করা হয় সাকিবকে। পরে সাকিব সেই ঘটনার জন্য দুঃখ প্রকাশও করেন।

রবিবার ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচটি মিরপুরের ভিআইপি গ্যালরিতে (হসপিটালিটি বক্স-৬) বসে উপভোগ করছিলেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির।

ওই গ্যালারির নিচে গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখছিল ৫ থেকে ৬ জন তরুণ।খেলা চলাকালীন সময়ে নানাভাবে তারা শিশিরকে উত্ত্যক্ত ও অশ্লীল অঙ্গভঙ্গি করেন।

মাঝপথে বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ায় কারো অনুমতি না নিয়ে শিশিরের খবর নিতে যান সাকিব। তখন শিশির বিষয়টি নিয়ে সাকিবের কাছে অভিযোগ করেন।

পরে ওই বখাটেদের বিসিবির অফিসে নিয়ে যায় কর্মকর্তারা। সেখানে তাদের উত্তম-মধ্যম দেয়া হয়। স্ত্রীকে টিজ করায় সাকিবও বখাটেদের গায়ে হাত তোলেন। পরে অবশ্য বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী বিষয়টি মীমাংসা করেন।এ নিয়ে সংবাদ মাধ্যমে রিপোর্ট হলে বিষয়টি জানাজানি হয়ে যায়। নজরে আসে ক্রিকেট বোর্ডের।

(ওএস/এটিআর/জুন ২১, ২০১৪)