রাজবাড়ী প্রতিনিধি :  আজ পহেলা মে। মহান মে দিবস। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে ১৮৮৬ সালে আট ঘন্টা কাজের দাবিতে যুক্তরাষ্ট্রের সব শিল্পাঞ্চলে ধর্মঘটের ডাক দিয়েছিল। সেদিন প্রাণ হারান ১১ জন শ্রমিক। শ্রমিকের অধিকার আদয়ে সেদিনের শ্রমিকদের আত্মত্যাগের স্মরণে সারা বিশ্বে মে দিবস পালনের সিধান্ত নেওয়া হয়।

রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে জেলা প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠন। রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে “শ্রমিক মালিক গড়ব দেশ, এগিয়ে যাবে বাংলাদেশে” শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসনের আম্রকানন চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য আলহাজ কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুর জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেবেকা খান, সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান আছাদ, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকবর আলী মর্জি , কানিজ ফাতেমা চৈতি সহ বিভিন্ন সংগঠনের শ্রেনী পেশার মানুষ এই র‌্যালীতে অংশগ্রহন করে।

র‌্যালীটি শহবের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।
এরপর সংক্ষিপ্ত আলোচনা অংশগ্রহন করে রাজাবাড়ী ১ আসনের এমপি কাজী কেরামত আলী, জেলা পরিষরেদ চেয়ারম্যান ফরিক আব্দুল জব্বার, যুগ্ন সাধারন সম্পাদক কাজী ইরাদত আলী প্রমুখ।


(ডিবি/এসপি/মে ০১, ২০১৭)