স্টাফ রিপোর্টার : বিএনপির সঙ্গে সংলাপের বিষয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ‘কার সংলাপ? কিসের সংলাপ? কাদের সঙ্গে সংলাপ? সংলাপ কী মামা বাড়ির আবদার!

২০১৯ সালের আগে বিএনপির সঙ্গে নির্বাচন নিয়ে কোনো সংলাপ নয়। তবে জাতীয় ইস্যু নিয়ে সংলাপের ব্যাপারে আমরা ভেবে দেখতে পারি।’

শনিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উদ্যোগে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বর্তমান সরকারের সার্বিক সফলতা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, খালেদা জিয়ার চোখে আলো নেই। তার চোখে কেবলই অন্ধকার। এই অন্ধকারেই তিনি হত্যাকাণ্ডের নতুন ষড়যন্ত্রের ছক কষছেন।

মন্ত্রী বলেন, ছাত্রলীগের সাবেক সভাপতি শামীমকে প্রকাশ্য দিবালোকে হত্যার অপচেষ্টা চালানো হয়েছে। এতেই প্রমাণিত হয় যে, খালেদা জিয়া ঈদ পর্যন্ত অপেক্ষা না করে ঈদের আগেই নতুন হত্যাকাণ্ডে মেতে উঠেছেন।

তারেক রহমান প্রসঙ্গে মন্ত্রী বলেন, তিনি আইএসআই এর কাছে টাকা খেয়ে দেশের বাইরে বসে দেশকে পাকিস্তান ও আফগানিস্তান বানানোর পাঁয়তারা করছেন। তিনি তা করতে পারবেন না।

সংগঠনের সভাপতি জহির উদ্দীন মবুর সভাপতিত্বে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি হেলাল মোর্শেদ খান, কৃষক লীগের সাধারণ সম্পাদক খন্দকার শামসুল হক রেজা সভায় উপস্থিত ছিলেন।

(ওএস/এটিঅার/জুন ২১,২০১৪)