মাদারীপুর প্রতিনিধি : ফেসবুকে স্ট্যাস্টাসের পর মাদারীপুরে দুর্ঘটনার শিকার হয়ে দু’পা হারানো গরীব অসহায় আব্দুল হকের (৩৫) জন্য কৃত্রিম পা লাগাতে ফেসবুকের বন্ধুদের দেয়া আর্থিক সহযোগিতার ৬০ হাজার টাকা শুক্রবার সকালে এমএম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরীর সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে দেয়া হয়।

নারী উন্নয়ন সংগঠন নকশি কাঁথা ও ফ্রেন্ডস অভ নেচারের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মো. নাসির উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেসক্লাবের আহবায়ক শাহজাহান খান, ফ্রেন্ডস অভ নেচারের নির্বাহী পরিচালক রাজন মাহমুদ, মাদারীপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রিজাউল করিম, সাংস্কৃতিককর্মী মো. মাহবুবুর রহমান, আয়শা সিদ্দিকা আকাশী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাস্কর শিল্পী আতিকুর রহমান আতিক, আইনজীবী মো. মশিউর রহমান পারভেজ, সাংস্কৃতিককর্মী কুমাল লাভলু, এস ই জাসচু, আখতারুজ্জামান খান, নাজমুন নাহার, রাকিব হাসান, বিজয় বিশ্বাস, মনিরা ইয়াসমিন, প্রশান্ত বাড়ৈ, মিলন ঘরামী, মিলন মুন্সি, তনিমা বাগচী, মো. সাগর হোসেন মাতুব্বর, মো. আওলাদ হোসেন মাতুব্বর, মুনজিলা রহমান প্রমুখ।

উল্লেখ্য, মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি গ্রামের সলেমান মাতুব্বরের ছেলে আব্দুল হক ৫/৬ বছর আগে টিপটিউবওয়েলের কাজ করতে গিয়ে উপর থেকে কারেন্টের তারের উপর পড়ে পুরো বুকসহ পা পুড়ে যায়। এই ঘটনায় সে মৃত্যুর মুখ থেকে ফিরে আসলেও হাটুর নিচ থেকে দুটো পায়ের পুরো অংশ কেটে ফেলা হয়। এরপর তার জীবনে নেমে আসে চরম অন্ধকার। পরিবারের কাছে বোঝা হয়ে থাকতে হয়। নিরুপায় হয়ে আ. হক দুটি কৃত্রিম পা লাগানোর জন্য আর্থিক সহযোগিতার আশায় সকলের কাছে আবেদন জানান।

এই ঘটনা জানতে পেরে নারী উন্নয়ন সংগঠন নকশি কাঁথার নির্বাহী পরিচালক সাংবাদিক আয়শা সিদ্দিকা তার ব্যক্তিগত আয়শা আকাশী নামের ফেসবুক পাতায় অসহায় আব্দুল হককে নিয়ে একটি স্ট্যাস্টাস দেন। তা দেখে বেশ কয়েকজন বন্ধু এগিয়ে আসেন।

তারা হলেন মাদারীপুর পেয়ারপুরের মিয়া বাড়ির ছেলে ইতালী প্রবাসী ওয়াদুদ মিয়া ওরফে জনি মিয়া ১২ হাজার, প্রবাসী ভিআইপি ক্লাবের প্রধান সমন্বয়ক সফিক খান ১৪ হাজার, গোপালগঞ্জের সাংস্কৃতিককর্মী মাহবুবুর রহমান ১০ হাজার, মাদারীপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রিজাউল করিম ২ হাজার, মাদারীপুর চৌধুরী ক্লিনিকের ডাক্তার দিলরুবা ফেরদৌস ২ হাজার, নাম না প্রকাশে একজন নারী ২ হাজার, মাদারীপুরের ছেলে কুয়েত প্রবাসী নাজমুল হোসেন ৩ হাজার, মাদারীপুরের ছেলে সৌদি আরব প্রবাসী মিজানুর রহমান ও হাসিবুল ইসলাম জাচ্চু শরীফ ৫ হাজার, মাদারীপুরের ছেলে ইতালী প্রবাসী আজম খান ও তার রুমমেন্ট আশিক, এনাম ও আনিছ ৪ হাজার, দুরন্ত মাদারীপুরের সভাপতি মাসুদ পারভেজ ও সাধারণ সম্পাদক রাকিব হাসান বকুল ৩ হাজার, স্থানীয় চৌধুরী ক্লিনিক সংলগ্ন যমুনা ফার্মেসীর মালিক মুঈদুর রহমান আওয়াল ১ হাজার, নারী নেত্রী আনোয়ারা রাজ্জাক আনু চৌধুরী ১ হাজার, মাদারীপুর রাজৈরের সমাজসেবক জেসমিন আক্তার ১ হাজারসহ মোট ৬০ হাজার টাকা আ. হককে আর্থিক সহযোগিতার জন্য দেয়া হয়।

(এএসএ/এএস/মে ০৫, ২০১৭)