আল ফয়সাল বিকাশ, বান্দরবান : পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পাহাড়ের উন্নয়নকে বাঁধা দেওয়ার জন্য যদি সন্ত্রাসীরা আনা-গোনা করে, আমার বাবা, মা, ভাই বোনরা আমার এদেরকে প্রশ্রয় দিবেন না। তাদেরকে প্রতিহত করুন।

শুক্রবার দুপুরে লাইমি পাড়ায় দ্যা ইয়াং বম এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর শান্তিচুক্তি হয়েছে বলেই পাহাড়ের মানুষ শান্তিতে বসবাস করতে পারছে। সকল সম্প্রদায় তাদের সংস্কৃতির উন্মুক্ত চর্চ্চা করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ে বসবাসরত বাঙ্গালীসহ প্রতিটি সম্প্রদায়ের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তাই পাহাড়ের এমন কোন জায়গা নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তিনি উন্নয়নের ধারা অব্যহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান এবং পাহাড়ে শান্তির বিপক্ষে যারা অবস্থান নিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে ময়মনসিংহ জেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য জুয়েল আরেংক, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রীগেডিয়ার জেনারেল জুবায়ের সালেহীন, ভারপ্রাপ্ত জেলা পরিষদ চেয়ারম্যান ক্য সা প্রু, অতিরিক্ত জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া দ্যা ইয়াং বম এসোসিয়েশনের নেতা সিমন জলাইসহ বম সম্প্রদায়ের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

২দিন ব্যাপী অনুষ্ঠিত এই সম্মেলনে তিন পার্বত্য জেলার বম, লুসাই, পাংখোয়া এবং মিজো সম্প্রদায়ের যুবক-যুবতীরা অংশ নেয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

উল্লখ্য, উক্ত অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে বিনামুল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়। এতে আর্মী মেডিক্যাল কোরের সদস্যরা ২ শতাধিক রোগিকে চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরণ করেন।

(এএফবি/এএস/মে ০৫, ২০১৭)