মুন্সীগঞ্জ প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, পেশি শক্তি, অস্ত্রের শক্তি, অর্থের শক্তি কোন শক্তি নয়, সততা, নিষ্ঠা, একাগ্রতা ও আস্থার শক্তিই প্রকৃত শক্তি।

তিনি বলেন, বিএনপি দেশকে স্বাধীন করেনি, বঙ্গবন্ধু করেছেন। ক্ষমতা চিরস্থায়ী নয়, আবার ক্ষমতায় আসাও সহজ নয় তাই অনেক দায়িত্ব আছে আমাদের। তিনি আজ মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক হিসাবে বক্তব্য রাখছিলেন।
সৈয়দ আশরাফ নেতা কর্মিদের উদ্দেশে বলেন, আপনারা অতীতকে স্মরণ করুন এবং সতর্ক থাকুন যেন রাষ্ট্রিয় ক্ষমতায় অজ্ঞান হয়ে যেতে না হয়। তিনি বলেন, প্রতিটি জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব এ সরকারের তাই দলের সকল নেতা কর্মিদেরও দায়িত্ব রয়েছে। তিনি বলেন, আমাদের উচিৎ রাজনীতিকে রাজনীতির জায়গায় নিয়ে আসা। আজ কমিটি হবে এর আয়ুস্কাল কত হবে তা কেউ জানেনা। আমরা গঠনতন্ত্রকে অনুসরণ করি না এ জন্য নতুন প্রজন্ম কিছুই শিক্ষা পায় না। নতুন প্রজন্মের কাছে আমাদের অভিজ্ঞতা তুলে ধরতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে পৃথিবীতে এমন কোন শক্তি নাই আওয়ামী লীগকে এক ইঞ্চি সরাতে পারে।
জেলা আওয়ামী লীগের সবাপতি মো. মহিউদ্দিনের সভাপতিত্বে কাচারি চত্তর সংলগ্ন বালুর মাঠে একযুগ পর অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, নির্বাচন করা বিএনপির উদ্দেশ্য ছিল না। তাদের উদ্দেশ্য ছিল থাইল্যান্ডের মতো এ দেশে সামরিক শাসন।

শেখ হাসিনা ৫ জানুয়ারির নির্বাচন করে সামরিক জান্তার হাত থেকে রক্ষা করেছেন। তিনি বলেন, সংলাপ আলোচনার জন্য খালেদা জিয়াকে পাঁচ বছর অপেক্ষা করতে হবে তার আগে নয়। তিনি বলেন বিএনপি নেতা কথায় কথায় আন্দোলনের কথা বলেন। আন্দোলন করেছি আমারা উনি রোড ফর ডেমক্রেসীর করেছেন একটা লোকও মাঠে নামে নাই, আপনার কথায় যে কেউ মাঠে নামে নাই সেটা গিনিজ বুকে নাম উঠতে পারে। তিনি বলেন নিজেরা ঐক্যবদ্ধ থাকলে বিএনপি আমাদের ক্ষতি করতে পারবেনা।
সম্মেলনে অন্যান্যের মধে বক্তব্য রাখেন আওয়ামী লীীগের প্রেসিডিয়াম সদস্য নুহ উল আলম লেলিন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, মহিলা বিষয়ক সম্পাদক ফজিরাতুন নেছা ইন্দিরা এমপি, সাবেক হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, সুকুমার রঞ্জন ঘোষ এমপি, অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ লুৎফর রহমান।
এর আগে বৃস্টিকে উপেক্ষা করে বেলা ১২টার দিকেজাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন সৈয়দ আশরাফুল ইসলাম। এদিকে দির্ঘদিন পর সম্মেলনকে কেন্দ্র করে নেতা কর্মিদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গেলেও বৃষ্টি কিছুটা বাধ সাধে।
(এসএইচএল/এএস/জুন ২১, ২০১৪)