নিউজ ডেস্ক : নতুন প্রেমের চাইতে মিষ্টি আর কিছু কি হতে পারে? নতুন একটি প্রেমের সম্পর্কে দুজনেরই থাকে নানান রকমের উত্তেজনা ও উৎসাহ। সেই সঙ্গে বেশ ফুরফুরে থাকে মন। অন্যরকম এই অনুভূতি শুধুমাত্র নতুন প্রেমের সম্পর্কে জড়ালেই উপলব্ধি করা সম্ভব। কিন্তু নতুন প্রেমের সম্পর্কে জড়িয়ে যাওয়ার পরে অধিকাংশ যুগল কিছু মারাত্মক ভুল করে থাকে।

এই ভুলগুলোর কারণে পরবর্তিতে পস্তাতে হয় তাদেরকে। শুধু নানান রকম সামাজিক ঝামেলায় জড়িয়ে পড়াই নয়, অনেক ক্ষেত্রে প্রেমের সম্পর্কটি পর্যন্ত ভেঙে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়। জেনে নিন ৫টি ভুল সম্পর্কে যেগুলো নতুন প্রেমের সম্পর্ক জড়ালে অধিকাংশ মানুষ করে থাকে।

জনসম্মুখে প্রেম
নতুন প্রেমের সম্পর্কে জড়ালে অধিকাংশ মানুষই জনসম্মুখে প্রেম দেখিয়ে থাকে। নতুন প্রেমিকা/প্রেমিকাকে নিয়ে জনসম্মুখে এধরনের রোমান্টিক আচরণ আশেপাশের মানুষজনকে বিব্রত করে। তাই নতুন প্রেমের সম্পর্কেও জনসম্মুখে অতিরিক্ত রোমান্টিকতা পরিহার করুন।

পরিবারের সবচাইতে কাছের কাজিনকে জানানো
নতুন প্রেমের সম্পর্কে জড়ালে অধিকাংশ মানুষ যেই ভুলটা করে তা হলো নিজের সববয়সী কাজিন কিংবা ভাই বোনকে জানিয়ে দেয়। নতুন প্রেমের আনন্দ চেপে রাখতে না পেরে ব্যক্তিগত অনেক কথাই জানিয়ে দেয় বিশ্বাস করে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই বিশ্বাস ভঙ্গ হয় এবং অভিভাবক বিষয়টি জেনে যায়। ফলে প্রেমের সম্পর্ক ঠিক শুরুর আগেই ভেঙ্গে ফেলার জন্য চাপ সৃষ্টি হয়।

হুট করে ফেসবুকের রিলেশনশিপ স্ট্যাটাস বদলে ফেলা
ইদানিং এই সমস্যাটা বেশিই হচ্ছে। অনেক মানুষই প্রেমের সম্পর্কে জড়িয়েই প্রথম যে কাজটি করে তা হলো ফেসবুকের রিলেশনশিপ স্ট্যাটাস বদলে ফেলে। রিলেশনশিপ স্ট্যাটাস বদলের ফলে পুরো বন্ধুমহল বিষয়টি জেনে যায়। এরপর মানসিক অমিলের কারণে যদি সম্পর্ক কোনো কারণে এগিয়ে নেয়া সম্ভব না হয় তাহলে নানান মানুষের কাছে শুনতে হয় নানান রকমের কটু কথা। তাই এই ভুলটি হুট করে না করাই ভালো। আগে নিজেদের মধ্যে মানসিক বন্ধনটা দৃঢ় করে তারপরেই ইচ্ছে হলে রিলেশনশিপ স্ট্যাটাস বদল করা উচিত।

অনেক বেশি খরচ করে ফেলা
নতুন সম্পর্কে প্রেমিক/প্রেমিকাকে চমকে দেয়ার জন্য কতই কিছুই না করা হয়। দামী দামী উপহার কেনা, দামী রেস্তোরায় সময় কাটানো, বেড়ানো ইত্যাদি নানান কারণে খরচ হয়ে যায় অনেক গুলো টাকা। অনেক সময় কষ্ট করে সঞ্চয় করা টাকাগুলোও নতুন প্রেমের সম্পর্কের পেছনে খরচ হয়ে যায়। ফলে পস্তাতে হয় পরবর্তীতে।

খুব বেশি অন্তরঙ্গ মূহূর্ত কাটানো
নতুন সম্পর্কে জড়ানোর পরে অনেকেই আবেগের বর্শবর্তী হয়ে নতুন প্রেমিক/প্রেমিকার সাথে খুব বেশি অন্তরঙ্গ মূহূর্ত কাটিয়ে ফেলে। রুম ডেটিং, নির্জন স্থানে যাওয়া সহ আরো নানান বিপদে পা দেয় বিশ্বাস করে। ফলে পরবর্তিতে অনেকেই স্বীকার হয় প্রতারণার।

(ওএস/অ/জুন ২১, ২০১৪)