বান্দরবান প্রতিনিধি : নানা আয়োজনে বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস। দিবসটি উপলক্ষ্যে যে র‌্যালি, আলোচনা সভা, রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচী ও কুইজ প্রতিযোগিতা করা হয়।

আজ সোমবার সকাল ৮টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে আলোচনা সভা ও দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচীর আয়োজন করা হয়।

জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সহসভাপতি আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা পরিষদ চেয়ারম্যান ক্য সা প্রু । এতে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দিদারে আলম মোহামদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী এ.কে.এম জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রেড ক্রিসেন্টের ইউনিট লেবেল অফিসার মোঃ মোশারফ হোসেন। অনুষ্ঠানে সার্বিক তত্বাবধানে ছিলেন যুব রেড ক্রিসেন্টের সভাপতি ও কার্য নির্বাহী কমিটির সদস্য নাজমুল হোসেন বাবলু।

অনুষ্ঠান শেষে একজন শ্রেষ্ট রক্ত দাতা ও একটি শ্রেষ্ট বিদ্যালয় হিসেবে বালিকা উচ্চ বিদ্যালয়কে ক্রেষ্ট এবং স্কুল কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


(এএফবি/এসপি/মে ০৮, ২০১৭)