মাগুরা প্রতিনিধি : মীর মেহেদী হাসান রুবেলকে সভাপতি ও আলী হোসেন মুক্তাকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য মাগুরা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার রাতে ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগের ফেসবুকে পেজে এ কমিটি প্রকাশ করা হয়।

কেন্দ্রিয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত প্রাথমিকভাবে ঘোষিত ১১ সদস্যর এ কমিটিতে সহ সভাপতি করা হয়েছে যথাক্রমে সৈয়দ রাব্বি হোসেন সাগর, মোঃ রিয়াদ মুন্না, ইনামুল কবির জুয়েলকে। যুগ্ম সম্পাদক হিসেবে নাম রয়েছে যথাক্রমে মোঃ নাহিদ খান, হামিদুল ইসলাম ও আলীমুজ্জামান তারেকের। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে শামছুর রহমান ও ছাবিবর হোসেন নাজমুলকে। কেন্দ্রিয় কমিটির সদস্য করা হয়েছে মোঃ জাহেরুল ইসলামকে।

বিকালে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন আছাদুজ্জামান মিলনায়তনে ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রিয় নেতারা কমিটি গঠনের জন্য জেলা নেতৃবৃন্দর এবং কাউন্সিলরদের সাথে বৈঠকে বসেন। রাত প্রায় ৯ টা পর্যন্ত কয়েক দফা বৈঠকে করে সমঝোতার মাধ্যমে কমিটি ঘোষণা করতে ব্যার্থ হন। এক পর্যায়ে ঢাকায় গিয়ে কমিটি ঘোষণার সিদ্ধান্ত নেত কেন্দ্রিয় নেতারা। পরে রাতে কেন্দ্রিয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ তার ফেজবুক পেজে ১১ সদস্যর উল্লেখিত এ কমিটি ঘোষণা করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু ফেসবুকে ঘোষিত এ কমিটির সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে সকালে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ। প্রধান বক্তা ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

জেলা ছাত্রলীগের সভাপতি শেখ মোঃ রেজাউল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ক্রিড়া প্রতিমন্ত্রী অ্যাড. বীরেন শিকদার এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব অ্যাড. সাইফুজ্জামান শিখর, এটিএম আব্দুল ওয়াহহাব এমপি, কামরুল লায়লা জলি এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, , সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী ও পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল প্রমুখ।

উল্লেখ্য এর আগে ২০১১ সালের ১১ অক্টোবর মাগুরা জেলা ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠিত হয়েছিলো। যেখানে শেখ মোঃ রেজাউল ইসলামকে সভাপতি মীর মেহেদী হাসান রুবেলকে সাধারণ সম্পাদক করা হয়েছিলো।

(ডিসি/এসপি/মে ০৯, ২০১৭)