শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের শরীয়তপুরের ইব্রাহিমপুর ফেরীঘাট সংলগ্ন বালার বাজারের বেইলি ব্রিজটি মেরামতের কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৬টি জেলার সড়ক যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে। এতে ওই মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়েছেন এই রুটে চলাচলকারী যাত্রীরা।

মঙ্গলবার রাতে অধিক মালামাল বোঝাই একটি ট্রাক ব্রিজ দিয়ে যাওয়ার সময় ব্রিজের একটি ডেকো বাঁকা হয়ে যায়। এতে বুধবার দুপুরে বেইলি ব্রিজের ডেকো মেরামতের জন্য সাময়িক সড়ক যোগাযোগ বন্ধ করে দিয়েছে সড়ক বিভাগ ।

স্থানীয়রা জানান, ট্রাকটি অতিরিক্ত মালামাল বহনের কারণে সেতুটির একটি ডেকো বাঁকা হয়ে যায়। ফলে এ মহাসড়ক দিয়ে যাতায়াতকারী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৬টি জেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে করে এ সড়কের দুই পাশে যাত্রীবাহী এবং পণ্যবাহী যানবাহন আটকে পড়ে যানজটের সৃষ্টি হয়েছে। তবে সাধারণ যাত্রীদের পারাপারের জন্য স্থানীয়দের উদ্যোগে ট্রলার ও নৌকার ব্যবস্থা করা হয়েছে।

শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী বেল্লাল হোসেন বলেন, অধিক মালামাল বোঝাই ট্রাক পারাপার হওয়ার কারণে ব্রিজটির একটি ডেকো বাঁকা হয়ে পড়েছে। তাই পরবর্তীতে দুর্ঘটনা এড়াতে ডেকো মেরামত করা হচ্ছে। যত দ্রুত সম্ভব যোগাযোগ ব্যবস্থা চালু করতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

(ওএস/এসপি/মে ১০, ২০১৭)